ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রাজশাহীর লাখো শিক্ষার্থী বাতিল এইচএসসি পরীক্ষার রেজাল্ট নিয়ে আতঙ্কিত

প্রকাশিত : 07:37 PM, 9 October 2020 Friday
67 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

১৯৭১ সালে যুদ্ধের জন্যে সমস্ত শিক্ষার্থীদের অটো পাশ দেওয়া হয়।এবার ২০২০ সালে করোনা যুদ্ধের কারণে পূর্বের জে এস সি ও এসএসসি পরীক্ষার মেধার ভিত্তিতে এইচ এস সি পরীক্ষার্থী দের দেওয়া হবে অটো পাশ।

করোনার কারনে এইচএসসি পরীক্ষা বাতিল হওয়ায় রাজশাহীর প্রায় দুই লাখ শিক্ষার্থীদের মধ্যে অনেকটা আতঙ্কও বিরাজ করছে কীভাবে রেজাল্ট হবে, কোথায় ভর্তি হবে।

রাজশাহীর বেশ কিছু কলেজের শিক্ষার্থীগণ জানায়,তারা এসএসসি পরীক্ষায় প্রত্যাশিত ফলাফল পায়নি। যার ফলে এবার তারা প্রস্তুতি অনেক ভালোভাবে নিয়েছিলো। করোনা মহামারীর ছুটির কারনে বাসায় বসে সে আরো ভালো প্রস্তুতি নিতে পেরেছিলো। যার ফলে সে আশাবাদী ছিলো তার এবারের ফলাফল ভালো হবে।

কিন্তু এইচএসসি পরীক্ষা বাতিল এবং এসএসসি এবং জেএসসি পরীক্ষার ফলাফল অনুসারে ফল দেওয়ার সিন্ধান্ত হওয়ায় সে সঙ্কিত তার আশানুরূপ ফলাফল নিয়ে।

রাজশাহী সরকারি সিটি কলেজের এইচএসসি পরীক্ষার্থী জানায়, করোনা পরিস্থিতিতে পরীক্ষা না নিয়ে শিক্ষামন্ত্রনালয় একদিকে যেমন ভালো সিদ্ধান্ত নিয়েছিলো কিন্তু অন্যদিকে এইচএসসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত দেখে সে মর্মাহত। তার এসএসসি এবং জেএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৫ থাকলেও তার অনেক মেধাবী সহপাঠী সে সময় জিপিএ ৫ পায়নি। কিন্তু দেখা যাচ্ছে এবার তাদের প্রস্তুতি অনেক ভালো। তারা এবার ভালো ফলাফল করতে সক্ষম হতো। কিন্তু এসএসসি এবং জেএসসির ফলাফলের উপর ভিত্তি করে ফল প্রকাশ করায় তা সম্ভব হচ্ছেনা।

আরও জানায়, পরবর্তী ভর্তি পরীক্ষায় এবং চাকুরির ক্ষেত্রে তাকে এবং তার এই ফলাফল কে কিভাবে মূল্যায়িত করা হবে এই নিয়ে চিন্তিত। সে আশাবাদী শিক্ষামন্ত্রী এমন একটা সিদ্ধান্তে উপনীত হবে যাতে সঠিক মেধার যাচাই সম্ভব হবে।

শিক্ষার্থী সিদরাতুল মুনতাহ্ পুষ্প। সে জানায়, করোনা মহামারীর মধ্যে পরীক্ষা হবে কিনা এই নিয়ে দ্বিধাদ্বন্দ্বের মধ্যে দিয়ে সময় পার করছিলো সে। আজ সরকারের সিদ্ধান্তে নিশ্চিত হতে পেরেছে সে। সরকারের এই সিদ্ধান্তে সে খুশি এবং পরবর্তীতে ভর্তিতে সরকার আরো ভালো পদক্ষেপ নিবে বলে আশাবাদী। প্রসঙ্গত, এবার এইচএসসি পরিক্ষা হচ্ছে না বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী। তবে জেএসসি ও এসএসসি পরীক্ষার উপর ভিত্তি

করে ফলাফল মূল্যায়ন করা হবে বলে জানান তিনি।
সেই হিসেবে অনেক ছাত্র ছাত্রী এস এস সি পরীক্ষায় কাঙ্ক্ষিত ফল পায়নি। এইচ এস সি তে ভাল রেজাল্টের মাধ্যমে তা পুষিয়ে নিত।সে সুযোগ না পাওয়ায় তারা হতাশ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT