রাজশাহীর ইউসুফপুর ইউনিয়নে ফলাফল নিয়ে মহা ডাকাতি ‘প্রার্থীর নিজের ভোটটা কোথায় গেল’ – বর্ণমালা টেলিভিশন

রাজশাহীর ইউসুফপুর ইউনিয়নে ফলাফল নিয়ে মহা ডাকাতি ‘প্রার্থীর নিজের ভোটটা কোথায় গেল’

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ ডিসেম্বর, ২০২১ | ৭:৪২ 60 ভিউ
রোববার ২৬ ডিসেম্বর ২১ইং তারিখে অনুষ্ঠিত হয়। চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। রাজশাহীর চারঘাট উপজেলার ইউসুফপুর ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের একজন সদস্য প্রার্থী ভোট গণনায় কোনো ভোট পাননি। এনিয়ে তিনি প্রশ্ন তোলেন আমিতো আমার ভোটটি দিয়েছি সেটি কোথায় গেল। এরপর'ই গণনায় পাল্টে যায় ভোটের ফলাফল। গতকাল রাত আটটার দিকে ইউসুফপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বেলঘড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটের ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফলে দেখা যায়, ইউপি সদস্য প্রার্থী আবু তালেবের মোরগ প্রতীকে কোনো ভোট পড়েনি। এরপর ওই প্রার্থী প্রশ্ন তোলেন, ‘আমার নিজের দেওয়া ভোটটা কোথায় গেল?’ তখন ফলাফল নিয়ে অন্য প্রার্থীদের মধ্যে অবিশ্বাস তৈরি হয়। তাঁরা পুনরায় ভোট গণনার দাবি তোলেন। শেষ পর্যন্ত এলাকাবাসী পূনরায় ফলাফল গননার দাবী করে, পুরো কেন্দ্রো ঘিরে রেখে, প্রসাশনের উর্দ্ধোতন কর্তৃপক্ষ কে ডাকেন। উর্দ্ধোতন কর্মকর্তাগন এসে আবার ভোট গণনা করলে দেখা যায়। পরাজিত প্রার্থী তালা প্রতীকের নাজিম উদ্দিন পরাজিত হলেও তাকে যোগ সাজসে বিজয়ী ঘোষণা করেছে। যাহা গুরুত্বর অপরাধ। শূন্য ভোট পাওয়া সদস্য প্রার্থী আবু তালেব বলেন, তিনি নিজে ও তাঁর পরিবারের সদস্যরা মোরগ প্রতীকে ভোট দিয়েছেন। কেউ ভোট না দিলেও নিজের ও পরিবারের সদস্যদের ভোট কোথায় যাবে? ফলাফল ঘোষণার পর আবু তালেবের ছেলে তারিক আজিজ বলেন, তাঁর বাবা সাবেক ইউপি সদস্য। পাস না করলেও তাঁর বাবা ৩০০ থেকে ৪০০ ভোট এমনিতেই পাবেন। সেই ভোট না পেলেও তাঁদের পরিবারের সদস্যদের দেওয়া ভোট কোথায় গেল? প্রথমবার ঘোষিত ফলাফলে পরাজিত সদস্য প্রার্থী রিংকু আহমেদ বলেন, একজন প্রার্থী একটি ভোটও পাবেন না, এটা হতেই পারে না। অন্তত তাঁর নিজের ভোট তো রয়েছে। তা ছাড়া আবু তালেবের বংশ অনেক বড়। এ ফলাফল তাঁদের চোখ খুলে দিয়েছে। তাঁরা বুঝে গেছেন, ফলাফল ঘোষণায় অনিয়ম হয়েছে। এমন অন্যায় দেখে স্থানীয়রা ও সাধারণ ভোটারগন বিক্ষোভ শুরু করেন। পরে চারঘাটের সহকারী কমিশনার (ভূমি), পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ভোট কেন্দ্রে আসেন। তাঁরা সবাই সিদ্ধান্ত নেন যে আবার ভোট গণনা করা হবে। রাত ১১টার দিকে সবার সামনে পুনরায় ভোট গণনা করা হয়। ভোট গণনা শেষে দেখা যায়। শূন্য ভোট পাওয়া আবু তালেব পান ৮৩ ভোট। ফুটবল প্রতীক নিয়ে ১ হাজার ১১ ভোট পেয়ে রিংকু আহমেদ বিজয়ী হন। যদিও প্রথমবার তিনি ১ হাজার ৬ ভোট পেয়ে পরাজিত হয়েছিলেন। প্রথমবার তালা প্রতীকের প্রার্থী নাজিম উদ্দিন পেয়েছিলেন ১ হাজার ২৯ ভোট। প্রথমে তাঁকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। পরে তাঁকে নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোষণা করা হয়। বিজয়ী রিংকু আহমেদ বলেন, পূনরায় ভোট গননা করে ফলাফল সঠিকভাবে ঘোষণার ব্যাপারে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষ এসে নিরপক্ষ ভাবে সহযোগিতা করেছেন। ফলাফল পরিবর্তনের বিষয়ে প্রিসাইডিং অফিসার আবদুল জব্বার কোন সৎউত্তর দিতে পারেননি।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব