রাজশাহীতে অহরহ ছিনতাইয়ের ঘটনায় শিক্ষার্থীদের প্রতিবাদ – বর্ণমালা টেলিভিশন

রাজশাহীতে অহরহ ছিনতাইয়ের ঘটনায় শিক্ষার্থীদের প্রতিবাদ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৯ জানুয়ারি, ২০২২ | ৪:১৯ 63 ভিউ
রা:বি: ক্যাম্পাসে একের পর এক ছিনতাইয়ের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে শিক্ষার্থীরা। বুধবার (১৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্ত্বরে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এই প্রতিবাদ জানানো হয় । কর্মসূচিতে ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমান বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য প্রশাসনে প্রক্টরিয়াল বডি রয়েছে। তাদের দায়িত্ব ক্যাম্পাস ও আশপাশে কোনো শিক্ষার্থীর নিরাপত্তা যেন বিঘ্নিত না হয় সেটা দেখা। কিন্তু ক্যাম্পাসে একের পর এক ছিনতাইয়ের ঘটনায় প্রক্টরিয়াল বডির দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন উঠেছে । এত পুলিশ, এত গোয়েন্দা সংস্থার ব্যক্তি ক্যাম্পাসে ক্রিয়াশীল থাকা সত্তেও ভিসির বাস ভবনের সামনে ছিনতাই হচ্ছে। এটি সবচেয়ে অপ্রীতিকর। এছাড়াও কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর । তিনি বলেন, ক্যাম্পাসে একের পর এক ছিনতাইয়ের ঘটনা ঘটেই চলেছে। অথচ প্রক্টরিয়াল বডি কোনো সঠিক ব্যবস্থা গ্রহণ করতে পারছে না। ফলে দিন দিন ক্যাম্পাস দুর্বৃত্তদের অভয়ারণ্যে পরিণত হচ্ছে। কয়েক দিন পরপর ক্যাম্পাসে এ ধরণের ঘটনা ঘটছে। যার ফলে শিক্ষার্থীরা ক্যাম্পাসে নিরাপত্তাহীনতায় ভুগছে। শিক্ষার্থীদের নিরাপত্তায় মোড়ে মোড়ে সিসি ক্যামেরা, পুলিশ টিম তারপরেও অপরাধীদের শনাক্ত করা সম্ভব হচ্ছে না। যা খুবই দু:খজনক। অতি দ্রুত ছিনতাইকারীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার দাবি করছি। আমানুল্লাহ আমানের সঞ্চালনায় কর্মসূচিতে আরও বক্তব্য দেন ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের শিক্ষর্থী মাহমুদুল হাসান ও তানভির আহমেদ। এসময় বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব