আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,ইংরেজি- ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,
 
২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

রাজনৈতিক দলে ৩৩ ভাগ নারী নেতৃত্ব বাতিলে আরপিও সংশোধনীর প্রতিবাদ

রাজনৈতিক দলের সর্বস্তরে ৩৩ ভাগ নারী নেতৃত্ব প্রতিষ্ঠা সংক্রান্ত বিধান বাতিলে নির্বাচন কমিশনের সংশোধনীর প্রতিবাদ জানিয়েছে নারী সমাজ। এ সংশোধনী সংবিধান পরিপন্থী। এই সংশোধনী পাস হলে নারী ক্ষমতায়ন ব্যাহত হবে।

শুক্রবার (২৪ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ নারী মুক্তি সংসদ আয়োজিত নারী সমাবেশে তারা এ অভিমত জানান।

সংগঠনের কেন্দ্রীয় নেত্রী শাহানা ফেরদৌসী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক শিউলি শিকদার। সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কামরুল আহসান। বিশেষ অতিথি ছিলেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা ও ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, বাংলদেশ খেতমজুর ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজু, জাতীয় কৃষক সমিতির প্রচার সম্পাদক মোস্তফা আলমগীর রতন, সংগঠনের আইন সম্পাদক অ্যাড. জোবায়দা পারভীন, কেন্দ্রীয় নেতা নুরুল নাহার লুনা, নাজমা আকতার শিরিন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, গোটা বিশ্বসহ বাংলাদেশ যখন করোনা মহামারিতে আক্রান্ত তখন নির্বাচন কমিশন আরপিও সংশোধনী করে দেশে রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টি করছে। নির্বাচন কমিশনের দায়িত্ব হচ্ছে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বচন অনুষ্ঠানের মধ্যে দিয়ে দেশে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা সুদূঢ় করা। অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বচন অনুষ্ঠানের জন্য সব রাজনৈতিক দলের অংশগ্রহণ নিশ্চিত করা দরকার। কিন্তু নির্বাচন কমিশন সেদিকে মনোযোগ না দিয়ে দেশের বিদ্যমান রাজনৈতিক পরিবেশকে অস্থিতিশীল করার যে পাঁয়তারা করছে তা জনগণ প্রতিহত করবে।

তারা বলেন, শুধু রাজনৈতিক দলের কাঠামোতে ৩৩ ভাগ নারী নেতৃত্ব প্রতিষ্ঠা নারীর ক্ষমতায়নে যথেষ্ঠ নয়, জাতীয় সংসদসহ সব নির্বাচনে ৩৩ ভাগ নারী আসন নিশ্চিতকরণসহ সরাসরি নির্বাচনের মাধ্যমে নারীর সক্ষমতা তৈরি করতে হবে।

0 Reviews

Write a Review

Test Admin

Read Previous

বিএনপি জনরোষের আতঙ্কে আছে : ওবায়দুল কাদের

Read Next

পৃথিবীতে সংঘাতের অন্যতম কারণ ঘৃণা, বিদ্বেষ ও হিংসা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *