ঢাকা, Sunday 19 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

রাজনীতিতে ইতিবাচক ধারায় ফিরবে দেশ ॥ কাদের

প্রকাশিত : 08:55 AM, 2 January 2021 Saturday
45 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

নতুন বছরে নেতিবাচক ধারার পরিবর্তে রাজনীতিতে ইতিবাচক ধারা ফিরে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগোবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রিয় বাংলাদেশ নতুন বছরে করোনাজনিত নানান খাতে সঙ্কট কাটিয়ে এক উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাবে সম্ভাবনার নব দিগন্তে।

শুক্রবার রাজধানীর জাতীয় সংসদ ভবন এলাকার সরকারী বাসভবনে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন।

দেশবাসীকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নব বারতার সম্ভবনার রং ছড়িয়ে আজ (শুক্রবার) উদিত হলো নতুন বছরের নতুন সূর্য। করোনা মহামারীতে থমকে যাওয়া বিশ্ব করোনা মুক্তির মাধ্যমে পাবে নতুন

জীবনের রূপ, রস ও ঘ্রাণ। জীবনের পরতে পরতে আবারও গুঞ্জরিত হবে আশার ঝর্ণাধারা।

তিনি আরও বলেন, নতুন বছরে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ব্যক্তি সমাজ ও রাষ্ট্রজীবনে প্রস্ফুটিত হোক সম্ভাবনার নতুন কলি। বাংলাদেশের রাজনীতিতে নেতিবাচক ধারার পরিবর্তে ইতিবাচক ধারা ফিরে এসে নতুন বছরের নতুন আশার মালা গেঁথে এগিয়ে যাবে সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্নময় অভিযাত্রায়। সবার জীবন ও জীবনবোধ উদ্ভাসিত হোক, ডানা মেলুক আশার প্রজাপতি। এটাই হোক আজকের প্রত্যাশা। সবাইকে জানাই ইংরেজী নতুন বছরের শুভেচ্ছা- ‘হ্যাপি নিউ ইয়ার’।

বিজ্ঞান উপ-কমিটির শ্রদ্ধা নিবেদন ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগের নবগঠিত বিজ্ঞান ও

প্রযুক্তিবিষয়ক উপ-কমিটি। শুক্রবার উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. হোসেন মনসুর এবং সদস্য সচিব ও বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মোঃ আবদুস সবুরের নেতৃত্বে ধানমণ্ডি-৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতারা।

শ্রদ্ধা নিবেদন শেষে হোসেন মনসুর বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আইটি সেক্টরেও ব্যাপক উন্নতি হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্যরা দেশের বিজ্ঞান ও প্রযুক্তিকে আরও এগিয়ে নিতে কাজ করবে বলেও জানান তিনি।

আবদুস সবুর বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে, আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার, গুজব প্রতিরোধে উপ-কমিটি ২৪ ঘণ্টা কাজ করছে। বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির তৈরি ‘জয় বাংলা’ এ্যাপসের মাধ্যমে গুজব প্রতিরোধ

এবং সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো আগামীতে ১৬ কোটি মানুষের কাছে পৌঁছে দেয়া আমাদের প্রধান লক্ষ্য।

প্রসঙ্গত, গত ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭২ সদস্য বিশিষ্ট দলের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটি অনুমোদন দেন। আবদুস সবুর জানান, আগামীর পঞ্চবার্ষিকী পরিকল্পনায় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির বিশেষজ্ঞ দলের মতামত সরকারের কাছে তুলে ধরা হবে। এছাড়া বিদ্যুত, জ্বালানি, আইসিটি, রেল, যোগাযোগ সেক্টরসহ বড় বড় অবকাঠামো, ‘আমার গ্রাম-আমার শহর’ বিনির্মাণে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির বিশেষজ্ঞ দল কাজ করবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT