রক্ত দিয়ে ভাইরাল হলেন চিকিৎসক – বর্ণমালা টেলিভিশন

রক্ত দিয়ে ভাইরাল হলেন চিকিৎসক

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৫ ফেব্রুয়ারি, ২০২২ | ৮:৪৫ 81 ভিউ
সকাল থেকে জরুরি বিভাগে দায়িত্ব পালন করছিলেন তিনি। হঠাৎ চিকিৎসা নিতে আসা রোগীর রক্তের প্রয়োজন হয়। চিকিৎসকের পরামর্শে রক্ত দেওয়ার জন্য লোকও ঠিক করা হয়। কিন্তু সেই লোক না আসাতে রোগীর অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। পরে রোগীকে বাঁচাতে জরুরি বিভাগে নিজের চেয়ারে বসে দায়িত্ব পালন করা অবস্থায় রোগীকে রক্ত দান করেন এক চিকিৎসক। নোয়াখালী হাতিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে এই ঘটনা ঘটে। এই সময় পাশে বসে থাকা কয়েকজন কয়েকটি ছবি তোলে সামাজিক মাধ্যমে দিয়ে দেন। যা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। অনেকে সেই চিকিৎসককে কৃতজ্ঞতা জানিয়ে পোস্টও দেন। রক্ত দিয়ে ভাইরাল হওয়া সেই চিকিৎসক হলেন হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী মেডিকেল অফিসার ডাক্তার বিমান চন্দ্র আচার্য। মিতা সাহা (৪৫) নামে এক নারীকে রক্ত দেন তিনি। মিতা সাহা হাতিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের ব্যবসায়ী নান্টু সাহার স্ত্রী। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, জরুরি বিভাগের চিকিৎসকদের চেয়ারে বসা তিনি। হাতে রক্ত নেওয়ার জন্য স্যালাইনের সুই লাগানো। পাশে একটি টেবিলে রাখা ব্যাগে রক্ত এসে জমা হচ্ছে। সামনের টেবিলে জরুরি বিভাগের রেজিস্ট্রার বই ও প্রেশার মাপার যন্ত্র পড়ে আছে। বিমান চন্দ্র আচার্য বলেন, জরুরি বিভাগে দায়িত্ব পালন করা অবস্থায় হাসপাতালে আসে ওই রোগী। দীর্ঘদিন ধরে লিভারের সমস্যা ও রক্তশূন্য রোগে ভুগছিলেন তিনি। কাগজপত্র ও শরীরের বিভিন্ন অংশ দেখে দ্রুত তাকে রক্ত দিতে বলা হয়। কিন্তু দীর্ঘ তিন ঘণ্টা অপেক্ষা করার পরও রোগীর জন্য রক্তের ব্যবস্থা করতে পারেনি স্বজনরা। ইতিমধ্যে রোগীর অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। রক্তের গ্রুপ দেখে নিজের রক্তের গ্রুপের সঙ্গে মিলে যাওয়ায় পরে মানবিকতা চিন্তা করে নিজেই রোগীকে রক্ত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান বিমান চন্দ্র আচার্য। এর আগে আরও ১৪ বার বিভিন্ন সময় মুমূর্ষু রোগীদের রক্ত দান করেছেন বলেও জানান এই চিকিৎসক।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব