ঢাকা, Friday 17 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

যৌথভাবে টিকটক কিনতে চায় মাইক্রোসফট-ওয়ালমার্ট

প্রকাশিত : 08:57 PM, 6 September 2020 Sunday
131 বার পঠিত

রাছেল রানা | বগুডা

যুক্তরাষ্ট্রে মোবাইল ভিডিও অ্যাপস- টিকটকের ব্যবসা যৌথভাবে কেনার আগ্রহ প্রকাশ করলো মাইক্রোসফট-ওয়ালমার্ট। বৃহস্পতিবার এ ঘোষণা দেয় এই দুই প্রতিষ্ঠান।

ট্রাম্প প্রশাসন টিকটক নিষিদ্ধ করায়, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে দেশটিতে ব্যবসা গোটানোর সিদ্ধান্ত নিয়েছে অ্যাপসটির মালিক বাইটড্যান্স। কিন্তু, যুক্তরাষ্ট্রে এর ৮ কোটি ব্যবহারকারীকে হারাতে চাচ্ছে না মার্কিন কোম্পানিগুলো। একারণেই, দুই থেকে পাঁচ হাজার কোটি ডলারের অ্যাপসটি কেনার তালিকায় নাম লেখালো মাইক্রোসফট, ওয়ালমার্ট, টুইটার, ওরাকলের মতো বহুজাতিক প্রতিষ্ঠান।

এর আগেই, পদত্যাগ করলেন ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের প্রধান নির্বাহী কেভিন মেয়ার।

প্রেসিডেন্ট ট্রাম্পের অভিযোগ, টিকটকের মাধ্যমে মার্কিনীদের গোপন তথ্য চীনকে পাচার করা হচ্ছিলো। এর আগে, লাদাখ সীমান্তে গণ্ডগোলের জেরে টিকটক নিষিদ্ধ

করে ভারত।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT