ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

যে দেশে রাতে মাস্ক পরা বাধ্যতামূলক!

প্রকাশিত : 07:56 PM, 17 August 2020 Monday
153 বার পঠিত

রাছেল রানা | বগুডা

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভাইরাসের সংক্রমণে বিশ্বব্যাপী ইতোমধ্যে ২ কোটি ১৮ লাখ ২৪ হাজার ৮ শতাধিক মানুষ আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭ লাখ ৭৩ হাজার ৩২ জনের।

করোনাভাইরাসের তাণ্ডবে যেসব দেশ সবচেয়ে বেশি বিধ্বস্ত হয়েছে তার মধ্যে রয়েছে ইউরোপের ইতালিও। দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ৫৩ হাজার ৯১৫ জন আক্রান্ত হয়েছে।

মাঝে সংক্রমণ কিছুটা কমলেও দেশটিতে আবারও বাড়তে শুরু করেছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইতালি সরকার বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে রয়েছে নাইট ক্লাব ও ডিসকো বন্ধ করা এবং রাতে বাইরে গেলে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। খবর আল জাজিরার।
রবিবার

দেশটির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরাঞ্জা স্বাক্ষরিত এক ডিক্রিতে বলা হয়েছে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত যারা বাইরে যাবেন তাদের প্রত্যেককেই বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। নাইট ক্লাব ও ডিসকো বন্ধ থাকবে। ১৭ আগস্ট থেকে শুরু করে ৭ সেপ্টেম্বর পর্যন্ত এই নিয়ম বহাল থাকবে।

ইতালিজুড়ে ৩ হাজার নাইট ক্লাব রয়েছে, যেখানে কাজ করে প্রায় ৫০ হাজার মানুষ। তাদের ক্ষতিপূরণ দেবে সরকার।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে করোনা আক্রান্ত হয়েছে ৪৭৯ জন। এই সময়ে মারা গেছে ৪ জন। এতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫ হাজার ৩৯৬ জন, যা বিশ্বে ষষ্ঠ সর্বোচ্চ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT