যেকোনো মূল্যে আফগান সীমান্তে বেড়া নির্মাণ শেষ করা হবে: পাকিস্তান – বর্ণমালা টেলিভিশন

যেকোনো মূল্যে আফগান সীমান্তে বেড়া নির্মাণ শেষ করা হবে: পাকিস্তান

ডেস্ক নিউজ
আপডেটঃ ৭ জানুয়ারি, ২০২২ | ১০:২৯ 49 ভিউ
আফগানিস্তানের বাধা সত্ত্বেও ডুরান্ড লাইনে প্রাচীর নির্মাণ কাজ বন্ধ করেনি পাকিস্তান। বৃহস্পতিবার পাকিস্তানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র বাবর ইফতিখার বলেছেন, সীমানা প্রাচীর নির্মাণ কাজ ৯৪ ভাগ শেষ হয়ে গেছে। বাকি কাজও সম্পন্ন করা হবে। ইফতিখার বলেন, ডুরান্ড লাইনে নির্মাণ কাজ চলছে এবং ৯৪ ভাগ শেষ। পাকিস্তান এটি শেষ করবে। এটি করা হচ্ছে দুই দেশের মানুষের নিরাপত্তার কথা ভেবেই। পাক সেনা মুখপাত্র বলেন, পাকিস্তানের সেনাবাহিনীর অনেক সদস্যের শাহাদাতের মাধ্যমে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ এতদূর অগ্রসর হয়েছে এবং যেকোন মূলে অবশিষ্ট কাজ সমাপ্ত করা হবে। তবে আফগানিস্তানের গণমাধ্যম তোলো নিউজের খবরে বল হয়েছে, পাকিস্তানকে সীমান্তে প্রাচীর দেওয়া ঠেকাতে আফগানিস্তানের নতুন শাসক তালেবানের সীমান্ত বাহিনী ইতোমধ্যে ৩০টি চৌকি স্থাপন করেছে। এদিকে আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল কাহার বালখি বলেছেন, ইসলামিক আমিরাত বোঝাপড়া, আলোচনা এবং সুপ্রতিবেশীসুলভ আচরণের মাধ্যমের সমস্যা সমাধানে বিশ্বাসী। ডুরান্ড লাইনের উভয় পাশের বাসিন্দারা পাক বাহিনীর সীমান্তে প্রাচীর দেওয়ার কার্যক্রমে অসন্তুষ্টি প্রকাশ করেছেন। সীমান্তে প্রাচীর দেওয়ার কারণে দুই পাশে অবস্থিত বাসিন্দারা ভিন্ন পাশের আত্মীয় কিংবা সমগোত্রীয় লোকজনের সঙ্গে যোগাযোগ কিংবা দেখা করতে পারছেন না। কিন্তু আফগানিস্তানের তীব্র আপত্তি স্বত্ত্বেও ডুরান্ড লাইনে প্রাচীর দেয়ার কাজটি বন্ধ করেনি পাকিস্তান। এখন তারা দাবি করল, প্রাচীর নির্মাণের বেশিরভাগ কাজই শেষ হয়ে গেছে। বিষয়টি নিয়ে আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা আরো বাড়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কারণ বেশ কয়েকটি জায়গায় পাকিস্তানের তৈরি সীমানা প্রাচীর উপড়ে ফেলে দিয়েছে তালেবানের সীমান্তরক্ষীরা।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব