যুক্তরাষ্ট্রের শিক্ষককে মাদকসহ গ্রেফতার করেছে রাশিয়া – বর্ণমালা টেলিভিশন

যুক্তরাষ্ট্রের শিক্ষককে মাদকসহ গ্রেফতার করেছে রাশিয়া

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ জানুয়ারি, ২০২২ | ৯:২৫ 50 ভিউ
রাশিয়া যুক্তরাষ্ট্রের একজন শিক্ষককে গ্রেফতার করেছে। কর্তৃপক্ষ বলছে এই শিক্ষকের কাছে বিমানবন্দরে মাদক (গাঁজা) পাওয়া গেছে। তিনি বড় ধরনের মাদক চোরাচালানের সঙ্গে যুক্ত বলেও দাবি করেছে রাশিয়া। রাশিয়া এমন সময় যুক্তরাষ্ট্রের শিক্ষককে গ্রেফতার করল যখন— ইউক্রেন নিয়ে পশ্চিমাদের সঙ্গে তাদের চরম উত্তেজনা বিরাজ করছে। আল জাজিরার খবরে বলা হয়েছে, রুশ কর্তৃপক্ষের হাতে গ্রেফতার শিক্ষকের নাম মার্ক ফোগেল। তিনি যুক্তরাষ্ট্রের মস্কো দূতাবাসের সাবেক কর্মী। গত বছরের আগস্টে মার্ক ফোগেল বিমানবন্দরের কাস্টমস অতিক্রমকালে প্রশিক্ষত কুকুর তার লাগেজ দেখে সাড়া দেয়। এরপর কর্তৃপক্ষ তাকে চেক করে মাদক পায়। রাশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয় বৃহস্পতিবার বলেছে, দূতাবাসের ভেতর পালানো এড়াতে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে এত মাস পর কর্তৃপক্ষ কেন এখন যুক্তরাষ্ট্রের শিক্ষককে গ্রেফতারের কথা জানাল সেটা অস্পষ্ট। ইউক্রেন সীমান্তে রাশিয়া লাখের বেশি সেনা মোতায়েন করেছে। যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো বলছে, ইউক্রেনে আগ্রাসান চালাতে রাশিয়া এই সেনা সমাবেশ করছে। যদিও রাশিয়া ইউক্রেনে আক্রমণের পরিকল্পনা নাকচ করে দিয়েছে। ইউক্রেনে হামলা করলে কঠোর পরিণতি ভোগের হুঁশিয়ারি দিয়েছে যুক্তরাষ্ট্র। ন্যাটো জোট রাশিয়ার মোকাবেলায় পূর্ব ইউরোপে সাড়ে ৮ হাজার সেনা সতর্ক রেখেছে। রাশিয়া বলছে, পশ্চিমারা উত্তেজনা ছড়াচ্ছে। তারা রাশিয়ার জন্য নিরাপত্তা ঝুঁকি তৈরি করছে। যুক্তরাষ্ট্রের শিক্ষককে গ্রেফতারের বিষয়ে রাশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয় বলছে, তিনি যাতে দূতাবাসে আত্মগোপন না করতে পারেন এ কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। বিবৃতি বলা হয়েছে, তার লাগেজে মারিজুয়ানা এবং গাঁজা পাওয়া গেছে। এসব মাদক তিনি খুব সুচতুরভাবে লুকিয়ে রেখেছিলেন। বিবৃতিতে আরও বলা হয়েছে, মারিজুয়ানা তার কন্ট্যাক্ট লেন্সে লুকানো ছিল, অন্যদিকে গাঁজা লুকানো ছিল ই-সিগারেটের ভেতর। ফোগেল এবং তার স্ত্রী গত মে মাস পর্যন্ত কূটনীতিক দায়মুক্তি পেয়েছিল বলেও রাশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, গ্রেফতারের সময় ফোগেল মস্কোর অ্যাঙ্গলো আমেরিকান স্কুলে পড়াতেন। তার বিরুদ্ধে ব্যাপক পরিমাণ মাদক পাচারের অভিযোগ আনা হয়েছে। এদিকে যুক্তরাষ্ট্রের দূতাবাস এক বিবৃতিতে বলেছে, বিদেশে যুক্তরাষ্ট্রের নাগরিকদের সহায়তা করতে তারা বদ্ধপরিকর। ঘটনাটি তারা পর্যবেক্ষণ করছেন। যুক্তরাষ্ট্রের দূতাবাস আর কোনো মন্তব্য করেনি।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব