ঢাকা, Monday 18 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ম্যাচ পাতিয়ে ৮ বছর নিষিদ্ধ নাভিদ-শাইমান

প্রকাশিত : 08:28 AM, 17 March 2021 Wednesday
53 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

দোষী সাব্যস্ত হওয়ার রায় দেওয়া হয়েছিল দুই মাস আগেই, এবার এলো শাস্তির ঘোষণা। ২০১৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে ম্যাচ পাতানো সংক্রান্ত অপরাধে জড়িত থাকায় সংযুক্ত আরব আমিরাতের দুই ক্রিকেটার মোহাম্মদ নাভিদ ও শাইমান আনোয়ারকে ৮ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে আইসিসি।

স্বাধীন দুর্নীতি দমন ট্রাইব্যুনালের শুনানির পর গত জানুয়ারিতে এই দুইজনকে অপরাধী বলে রায় দেয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা। এক বিবৃতিতে মঙ্গলবার শাস্তির ঘোষণা দিল তারা।

আইসিসি দুর্নীতি বিরোধী বিধির দুটি ধারা ভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হন নাভিদ ও শাইমান।

দুজনের মধ্যে নাভিদ শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বেই নয়, ২০১৯ টি-টেন লিগেও ঠিক এই দুটি ধারা

ভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হন।

দুর্নীতির অভিযোগ ওঠার পর ২০১৯ সালের ১৬ অক্টোবর সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছিল দুজনকে। ওই সময় থেকেই বিবেচনা করা হবে দুজনের নিষেধাজ্ঞার মেয়াদ।

সেসময় ক্রিকেট ওয়েবসাইট ইসএসপিএনক্রিকইনফোর একটি খবরে বলা হয়েছিল, বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ফল প্রভাবিত করে এই দুজন ২ লাখ ৭২ হাজার মার্কিন ডলারের মতো আয় করতে পারতেন।

নিষিদ্ধ হওয়ার সময় আমিরাতের অধিনায়ক ছিলেন নাভিদ। এখনও তিনি দেশটির সফলতম আন্তর্জাতিক বোলার। আরেক নিষিদ্ধ শাইমান এখনও দেশের সফলতম আন্তর্জাতিক ব্যাটসম্যান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT