ঢাকা, Monday 20 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মেরামতে সময় লাগবে তিন সপ্তাহ

প্রকাশিত : 09:50 AM, 16 January 2021 Saturday
43 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

ঢাকা-আরিচা মহাসড়কে সাভারের আমিনবাজারে তুরাগ নদীর ওপর সালেহপুর সেতুর মেরামতের কাজ প্রায় তিন সপ্তাহের মধ্যে শেষ হবে বলে জানিয়েছে ঢাকা সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। এদিকে সেতুটির একটি লেন বন্ধ থাকায় শুক্রবারও যানজট অব্যাহত ছিল।

জানা গেছে, গত বুধবার থেকে সাভারের আমিনবাজারের সালেহপুর সেতুটির ঢাকাগামী লেনের গার্ডারে ফাটল দেখা দেয়ায় ওই লেন দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে অপর লেনটি চালু রাখা হয়। এ কারণে সেতুর উভয়পাশে যানজটের তৈরি হলে ভোগান্তিতে পড়ে হাজার হাজার যাত্রী। তবে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন ও যানজটের খবর পেয়ে অনেক যানবাহন বিকল্প পথে চলাচল করছে। ফলে এদিন যানজট কিছুটা কম ছিল। সেতুটি

পরিদর্শন শেষে সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খাঁন বলেন, সেতুটির দ্রুত মেরামত করে শনিবারের মধ্যে দু’পাশে যান চলাচলের জন্য উপযোগী করার চেষ্টা করা হবে। এছাড়া সম্পূর্ণ সেতুটি মেরামত করতে প্রায় তিন সপ্তাহ সময় লাগতে পারে। উল্লেখ্য, নব্বইয়ের এর দশকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের সালেহপুর সেতুটি নির্মাণ করা হয়। সেতুটির আটটি গার্ডারের (ভিম) মধ্যে চারটিতে ফাটল ও এক পাশ দেবে গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT