ঢাকা, Tuesday 28 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মৃত্যুবার্ষিকীতে টুইটে বাজপেয়ীকে স্মরণ করলেন মোদি

প্রকাশিত : 09:15 AM, 17 August 2020 Monday
54 বার পঠিত

রাছেল রানা | বগুডা

ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তার সঙ্গে তোলা কিছু ছবি দিয়ে ভিডিওচিত্র তৈরি করে টুইটারে শেয়ার করেছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার সকালে মোদি এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটে শেয়ার করেন।

প্রায় দু’মিনিটের ভিডিওতে ভারতের সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে মোদির বিভিন্ন মুহূর্তকে দেখানো হয়েছে। ওই টুইট বার্তায় মোদি বলেন, পরম শ্রদ্ধেয় অটলজির পুণ্য তিথিতে তাকে শ্রদ্ধা জানাই। দেশের প্রগতিতে তার অবদান ও প্রয়াস চিরস্মরণীয় হয়ে থাকবে প্রত্যেক ভারতবাসীর মনে।

Tributes to beloved Atal Ji on his Punya Tithi. India will always remember his outstanding service and efforts towards our nation’s progress. pic.twitter.com/ZF0H3vEPVd

— Narendra Modi

(@narendramodi) August 16, 2020

জানা গেছে, ভিডিওটির ভয়েসওভারও দিয়েছেন মোদি। সেখানে তিনি বলেছেন, তার নেতৃত্বে দেশে পরমাণু শক্তি হিসেবে উঠে এসেছিল। সাংসদ, প্রধানমন্ত্রী হিসেবে অলটজি বহু ভূমিকা পালন করেছেন। অটলজির জীবন সম্পর্কে অনেক মহৎ কথাই বলা যেতে পারে।

এদিকে অটলবিহারী বাজপেয়ীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন ভারতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

অমিত শাহ একটি টুইট বার্তায় লিখেছেন, ভারতরত্ন শ্রী অটলবিহারী বাজপেয়ীজি দেশপ্রেম ও ভারতীয় সংস্কৃতির অন্যতম উদাহরণ ছিলেন। লাখ লাখ মানুষকে দেশসেবায় অনুপ্রাণিত করেছিলেন তিনি।

এছাড়া ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং একটি টুইট বার্তায় বলেন, সাবেক প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর অবদান কোনওদিন ভোলা যাবে না।’

ভারতের সাবেক প্রধানমন্ত্রী

অটলবিহারী বাজপেয়ী দেশটি মধ্য প্রদেশের গোয়ালিয়রে ১৯২৪ সালের ২৫ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। ভারতীয় রাজনৈতিক দল বিজেপি থেকে তিনি প্রথম ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। অটলবিহারী বাজপেয়ী তিনবার ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT