‘মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের প্রতি অবিচার করা হয়েছে’ – বর্ণমালা টেলিভিশন

‘মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের প্রতি অবিচার করা হয়েছে’

ডেস্ক নিউজ
আপডেটঃ ২১ ডিসেম্বর, ২০২১ | ৮:৫৭ 70 ভিউ
কল্যাণ পার্টির চেয়ারম্যান জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীরপ্রতীক) বলেছেন, স্বাধীনতার এই ৫০ বছরে এসে একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমি মর্মাহত। ব্যক্তি হিসেবে নয়, রণাঙ্গনের মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের প্রতি অবিচার করা হয়েছে। সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত বাংলাদেশের ৫০ বছর পূর্তি উপলক্ষে একটি আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভাটি সোমবার দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হয়। সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, ৮ বছর আগে ভারত ছবি বানিয়েছিল গুন্ডে, সেখানে বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করা হয়েছে। তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাস জানাতে হবে। ভারত সহায়তা না করলে যুদ্ধ দীর্ঘদিন হতো, তবে কৃতজ্ঞ থাকার সীমারেখা দরকার। বাংলাদেশ ও ভারতের মধ্যে যে কৃতজ্ঞতার কথা বলা হয়, সেটা যেন রশি বেশি টানাটানির মতো না হয়ে যায়, কারণ রশি বেশি টানলে ছিঁড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তিনি বলেন, স্বাধীনতার এই ৫০ বছরে এসে একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমি মর্মাহত। ব্যক্তি হিসেবে নয়, রণাঙ্গনের মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের প্রতি অবিচার করা হয়েছে। তিনি তার মুক্তিযুদ্ধকালীন স্মৃতি এবং বর্তমান প্রজন্মের তুলনা জুড়ে দিয়ে বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাটাই এখন যুদ্ধ। এই যুদ্ধটা বর্তমান তরুণ প্রজন্ম করে চলেছে। তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ কোনো দলের ছিল না, ছিল সাধারণ জনগণের। আর বর্তমানে এই জনগণকেই অবহেলা করা হচ্ছে। ৫০ বছর পূর্তির উদযাপনে মুক্তিযোদ্ধাদের অবহেলা করা হয়েছে। ফলে ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করার সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সাবেক সচিব আকবর আলি খান, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের তিন বীর সৈনিক- লেফটেন্যান্ট কর্নেল জাফর ইমাম (বীর বিক্রম), মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান (বীর বিক্রম)। তারা অনুষ্ঠানে মুক্তিযুদ্ধকালীন অভিজ্ঞতাও তুলে ধরেন। সিজিএস চেয়ারম্যান ড. মনজুর আহমেদ চৌধুরী সভাপতিত্বে আয়োজিত এই আলোচনা সভায় স্বাগত বক্তব্য উপস্থাপন করেন সেন্টারের নির্বাহী পরিচালক জিল্লুর রহমান। অনুষ্ঠানে সিজিএস আয়োজিত ‘বাংলাদেশের ৫০ বছর’ শীর্ষক রচনা প্রতিযোগিতার বিজয়ীদেরকেও পুরস্কৃত করা হয়।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব