ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মিসর ভ্রমণে সুসংবাদ

প্রকাশিত : 05:36 PM, 10 October 2020 Saturday
172 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

দর্শনার্থীদের মিসর ভ্রমণে উৎসাহ দিতেই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে দেশটিরসরকার।

সব পর্যটন গন্তব্যের জন্য ভিসা ফি স্থগিত করা হয়েছে। এ বছরের অক্টোবর পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে। এটি ভ্রমণ পিপাসুদের জন্য সুসংবাদ বটে।

জানা গেছে, মিসরে সাগর উপকূলের তিন শহর শারম এল-শেখ, মারসা মাতরোহ ও হারগাদা ভ্রমণে ভিসা ফি দিতে হবে না । আগামী সপ্তাহ থেকে দেশটিতে আবারও বেড়াতে পারবেন সবাই।

ইতোমধ্যে মিসর সরকার ২৬০টিরও বেশি রিসোর্ট ও হোটেলকে স্বাস্থ্য নিরাপত্তা সনদ দিয়েছে। তবে রিসোর্টে পার্টি কিংবা বিয়ের অনুষ্ঠান, বিনোদনমূলক কার্যক্রম, উন্মুক্ত বুফে ও শিশার জলপাইপ পরিবেশন নিষিদ্ধ করা হয়েছে।

প্রতিটি রিসোর্ট ও হোটেলে চিকিৎসক ও একটি ক্লিনিক রাখা বাধ্যতামূলক।

রিসোর্টে ঢোকার আগে কর্মীদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। অতিথিদের অনলাইনে নিবন্ধন করতে হবে।

মিসরে কেউ করোনাভাইরাসে সংক্রমিত হলে কিংবা উপসর্গ দেখা দিলে পর্যটকদের সুরক্ষায় ছোট আকারের ভবন কিংবা হোটেলের একটি তলা কোয়ারেন্টিন কেন্দ্র হিসেবে রাখা হবে।

এদিকে মিসরের বেসামরিক বিমান চলাচল মন্ত্রী মোহাম্মেদ মানার ঘোষণা দিয়েছেন, আগামী ১ জুলাই থেকে দেশটিতে আন্তর্জাতিক ফ্লাইট আবারও চালু করা হবে।

তথ্যসূত্র: ইজিপ্টিয়ান স্ট্রিটস

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT