ঢাকা, Monday 18 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মালয়েশিয়া ছাড়ছেন উত্তর কোরিয়া দূতাবাসের কর্মকর্তারা

প্রকাশিত : 09:25 AM, 22 March 2021 Monday
46 বার পঠিত

রাছেল রানা | বগুডা

কূটনৈতিক সম্পর্ক ছিন্ন হওয়ার পর ৪৮ ঘণ্টার আল্টিমেটামে মালয়েশিয়া ত্যাগ করছেন উত্তর কোরিয়া দূতাবাসের কর্মী ও তাদের পরিবার। মালয়েশিয়ার সরকারি সংবাদ সংস্থা বার্নামা এ তথ্য জানিয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতি থেকে জানা গেছে, অর্থ পাচারের দায়ে উত্তর কোরিয়ার মুন চল মিয়ং নামের এক নাগরিককে মালয়েশিয়ার আদালতের নির্দেশে যুক্তরাষ্ট্রের হাতে তুলে দেওয়ায় বিরোধের সৃষ্টি হয়। ৪৮ ঘণ্টার ভেতরে উত্তর কোরিয়ার কূটনৈতিকসহ সব কর্মচারীকে মালয়েশিয়া ছাড়তে বলা হয়।

উত্তর কোরিয়ার সরকারি গণমাধ্যম জানিয়েছে, এই রায়কে ‘অবাস্তব, বানানো ও চক্রান্ত’ বলে অভিহিত করে মালয়েশিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা হয়েছে। কোরিয়ার দাবি, মুন চল মিয়ং সিঙ্গাপুরে

শান্তিপূর্ণভাবে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। তাকে অন্যায়ভাবে ফাঁসানো হয়েছে। এ জন্য যুক্তরাষ্ট্রকেও চরম মূল্য দিতে হবে।

মালয়েশিয়া বলছে, উত্তর কোরিয়ার এই বৈরি আচরণে বাধ্য হয়ে তারা কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT