ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মালিতে হামলায় জাতিসংঘের ৩ শান্তিরক্ষী নিহত, আহত ৬

প্রকাশিত : 10:43 AM, 15 January 2021 Friday
56 বার পঠিত

রাছেল রানা | বগুডা

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে এক হামলার ঘটনায় জাতিসংঘের তিন শান্তিরক্ষী নিহত ও আরও ছয় জন আহত হয়েছেন।

এক বিবৃতিতে জাতিসংঘ জানিয়েছে, বুধবার দেশটির মধ্যাঞ্চলে আগে থেকে পেতে রাখা একটি বোমা শান্তিরক্ষীদের বহরের গাড়ির আঘাতে বিস্ফোরিত হওয়ার পর অজ্ঞাত হামলাকারীরা তাদের ওপর গুলিবর্ষণ করে।

টিম্বাকটু অঞ্চলের বামবারা-মাউদে শহরের প্রায় ২০ কিলোমিটার উত্তরে হামলার এ ঘটনা ঘটে। কারা হামলাটি চালিয়েছে তা পরিষ্কার নয়।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ওই অঞ্চলে আল কায়েদা ও ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে সম্পর্কিত জঙ্গি গোষ্ঠীগুলির তৎপরতার রয়েছে, এদের কারণে পশ্চিম আফ্রিকার দেশগুলোর অধিকাংশ এলাকা অরক্ষিত হয়ে পড়েছে।

নিহত শান্তিরক্ষীরা আইভরি কোস্ট থেকে এসেছিলেন বলে এক বিবৃতিতে জানিয়েছে

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

মালির জাতিসংঘ মিশনে (এমআইএনইউএসএমএ) ১৩ হাজারেরও বেশি সেনা সদস্য রয়েছে। তারা দেশটির উত্তরাঞ্চলে ও মধ্যাঞ্চলে বিভিন্ন সশস্ত্র গোষ্ঠীর সহিংসতা দমন করার দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

শুরুর পর থেকে এ মিশনের প্রায় ২৩০ জন সদস্য প্রাণ হারিয়েছেন। এতে জাতিসংঘের ১২টিরও বেশি শান্তিরক্ষা মিশনের মধ্যে এটি সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT