ঢাকা, Friday 17 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মার্কিন ড্রোনে ঈগলের হামলা, মুহূর্তে মাটিতে পড়ে ধ্বংস

প্রকাশিত : 08:14 PM, 17 August 2020 Monday
181 বার পঠিত

রাছেল রানা | বগুডা

বর্তমানে সুরক্ষা ব্যবস্থা বা বিবাহ অথবা যে কোনও অনুষ্ঠানে ড্রোন ব্যবহার করা হচ্ছে। তবে যুক্তরাষ্ট্রে ড্রোন ওড়াতে গিয়ে বিপাকে দেশটির সরকারি কর্মকর্তারা।

যুক্তরাষ্ট্রে সরকারি কাজে ব্যবহার কড়া উড়ন্ত এক ড্রোনে হামলা করে বিরাট ঈগলপাখি। ডানার ঝাপটায় মার্কিন সেই ড্রোনকে মুহূর্তে মাটিতে ফেলে দেয় পাখিটি। ঝাপটার এতই জোর ছিল যে, পুরো ড্রোনটাই খারাপ হয়ে গেছে। এই ড্রোন যথেষ্ট দামী ছিল বলে জানা গেছে। অন্যদিকে, এইপাখি আবার যুক্তরাষ্ট্রের জাতীয় পাখি।

যতক্ষণে ড্রোনের চালক ব্যাপারটি বুঝতে পারে ততক্ষণে ঈগল হানার কবলে পড়ে গেছে ড্রোন। ড্রোনটি ঈগল ছেড়ে দিতেই সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে নিচে পড়ে আর সম্পূর্ণ ভেঙে যায়। এই ড্রোনটির দাম

ছিল প্রায় ৭০ হাজার টাকা।
জানা গেছে, আকাশে মাত্র ৭ মিনিট উড়েছিল ওই ড্রোনটি। এরপরেই হামলা করে ঈগল। মাত্র সাড়ে তিন সেকেন্ডের মধ্যে ড্রোনটিকে ধ্বংস করে দেয় ঈগলটি। ধারণা করা হচ্ছে, সম্ভবত ড্রোনটিকে শত্রু হিসেবে ভেবে নিয়েছিল পাখিটি। তাই বিলম্ব না করে পাখিটি হামলা চালায় ড্রোনের ওপরে। অথবা সেটিকে খাদ্য ভেবে হামলা চালিয়েছিল ঈগল। আর মাত্র কয়েক সেকেন্ডে ধ্বংস করে দেয় ড্রোনটিকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT