মাঘের বৃষ্টিতে ভিজল ঢাকা – বর্ণমালা টেলিভিশন

মাঘের বৃষ্টিতে ভিজল ঢাকা

ডেস্ক নিউজ
আপডেটঃ ৪ ফেব্রুয়ারি, ২০২২ | ৯:১৮ 50 ভিউ
পশ্চিমা লঘুচাপের প্রভাবে মাঘের শেষভাগের বৃষ্টিতে ভিজল রাজধানী। ছয়টার পর মিরপুর, উত্তরা, বাড্ডাসহ কিছু কিছু স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়। বৃষ্টি শুরু হলে রাজধানীর সড়কগুলোতে গাড়ির জট তৈরি হয়। এতে ভোগান্তিতে পড়েন ঘরমুখো যাত্রীরা। সপ্তাহের শেষ দিন হওয়ায় সড়কে গাড়ির চাপ রয়েছে বেশি। সরেজমিনে রাজধানীর প্রগতি সরণি, উত্তরাসহ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, যাত্রীরা বৃষ্টি মাথায় যানবাহনের জন্য অপেক্ষা করছেন। প্রাইভেটকার, মোটরসাইকেল, সিএনজিসহ বিভিন্ন গণপরিবহন হেডলাইট জ্বালিয়ে একেবারে ধীরগতিতে যাতায়াত করছে। নতুন বাজার মোড়ে বাসের জন্য অপেক্ষমাণ সামিউল হক বলেন, বৃষ্টিতে ভিজে গেলাম। বাসের জন্য অপেক্ষা করছি, যাব উত্তরায়। বৃহস্পতিবার হওয়ায় আজ সড়কে এমনিতেই গাড়ির চাপ। তার ওপর আবার হঠাৎ বৃষ্টি। ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়েছে। সন্ধ্যা ছয়টার পূর্বাভাসে বলা হয়, টাঙ্গাইল, সিলেট ও খুলনাসহ বিভিন্ন জেলায় বৃষ্টিপাত হয়েছে। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল বলেন, পশ্চিমা লঘুচাপের প্রভাবে ঢাকায় বিশেষ করে উত্তরাংশে বৃষ্টিপাত হয়েছে। এখন পর্যন্ত আমরা বৃষ্টিপাত রেকর্ড করতে পারিনি। এটা জানা যাবে রাত নয়টার দিকে। তিনি আরও বলেন, যেহেতু এখন শীতকাল চলছে, সেহেতু এলাকাভেদে বৃষ্টিপাতের পরিমাণ কমবেশি হতে পারে। আরও দুই-তিন দিন বৃষ্টিপাত থাকতে পারে। এরপর কোনো কোনো এলাকায় তাপমাত্রা কমে গিয়ে শীত বাড়তে পারে। পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের দক্ষিণাঞ্চলের অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং অন্যান্য স্থানে হালকা কুয়াশা পড়তে পারে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব