ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মহিলা পরিষদের সভাপতি আয়শা খানম আর নেই

প্রকাশিত : 02:29 PM, 2 January 2021 Saturday
106 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়শা খানম আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)। বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোর ৫টার দিকে তিনি মারা গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার ফজরের আজানের সময় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

বাংলাদেশ মহিলা পরিষদের ফেসবুক পেজের পোস্টে জানানো হয়, গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশের ছাত্র আন্দোলনসহ সব প্রগতিশীল আন্দোলনের সংগঠক, বিশিষ্ট নারীনেত্রী আয়শা খানম আজ ভোরে প্রয়াত হয়েছেন।

সকাল সাড়ে ৮টায় তার মরদেহ মহিলা পরিষদ অফিসে নেওয়া হয়েছে বলে জানা গেছে।।

প্রাতিষ্ঠানিকভাবে দীর্ঘ নারীবাদী লড়াইয়ে তিনি ছিলেন অগ্রণী। সংসদে সংরক্ষিত নারী আসনে সরাসরি ভোটের মাধ্যমে

নির্বাচন প্রশ্নে তিনি ছিলেন সোচ্চার। আয়েশা খানম বিশ্বাস করতেন, পিতৃতান্ত্রিক সমাজ ব্যবস্থা ক্রমাগত নারীকে পিছিয়ে থাকতে বাধ্য করে। নারীকে পেছন থেকে টেনে না ধরলে সে নিজ দক্ষতায় সব জায়গায় তার পদচারণা নিশ্চিত করতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT