মধুখালীতে ভেজাল সার কারখানার সন্ধান – বর্ণমালা টেলিভিশন

মধুখালীতে ভেজাল সার কারখানার সন্ধান

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৭ জানুয়ারি, ২০২২ | ৬:০৫ 77 ভিউ
ফরিদপুরের মধুখালী উপজেলার বাগাট ইউনিয়নের বন্দর সাহা পাড়া সংলগ্ন চর পাড়ার একটি বাড়ীতে নকল সার তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৪ লক্ষাধিক টাকার নকল সার ও সার তৈরির উপকরন ধ্বংস করেছে কৃষি সম্প্রসার অধিদপ্তরের মধুখালী অফিস। এ সময় তারা নকল সার তৈরির কাজে ব্যবহৃত একটি মিক্সিং মেশিন জব্দ করে। এ ব্যাপারে কৃষি সম্প্রসারন অধিদপ্তর মধুখালী অফিসের পক্ষ থেকে মধুখালী থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে।গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ কর্মী বুধবার বিকালে ওই এলাকায় অনুন্ধানে যেয়ে ঘটনার সত্যতা পেয়ে মধুখালী কৃষি কর্মকর্তা কৃষিবিদ আলভীর রহমানকে মোবাইলে ঘটনা জানায়। এ সময় সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে পিছন দিয়ে ঘটনাস্থলে কমরতরা পালিয়ে যায়। ২৬ জানুয়ারী বুধবার সন্ধ্যায় কৃষি কর্মকর্তা নিজ অফিসের অন্যান্য অফিসার সহ ওই বাড়ীতে উপস্থিত হযে অভিয়ান পরিচালনা করে ভেজাল সার সহ সার তৈরির উপকরন ধ্বংস করেন এবং কিছু উপকরন জব্দ করে নিয়ে আসেন।এ ব্যাপারে মধুখালী উপজেলা কৃষিকর্মকর্তা কৃষিবিদ আলভীর রহমান বলেন, বাগাট ইউনিয়নের বন্দর গ্রামের সুমন সরদারের বাড়ী ভারা নিয়ে রাজবাড়ীর জেলার বালিয়াকান্দী উপজেলার আনন্দ বাজার গ্রামের সৈয়দ আলী শেখের ছেলে মোঃ পারভেজ শেখ ভেজাল সারকারখানাটি গড়ে তোলেন। সাংবাদিকদের নিকট থেকে সংবাদ পেযে ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচালনা করি এবং ওই কারখানাটি সিলগালা করে দেই। তিনি আরো বলেন এ বিষয়ে একটি সাধারন ডায়েরি করা হয়েছে মধুখালী থানায়। তিনি বলেন এ সময় ওই কারখানাতে এর সাথে জড়িত কেউ উপস্থিত ছিলেন না। জড়িতরা আগেই পালিয়ে যায়। অভিযান পরিচালনা করার সময় বাগাট ইউনিয়নের চেয়ারম্যান মো. মতিয়ার রহমান খান, সাংবাদিক সহ এলাকার জনসাধারন উপস্থিত ছিলেন। অভিযানটি রাত ৯টা পর্যন্ত চলে।এ চক্রটি এসিআই সহ বিভিন্ন কোম্পানির প্যাকেট ব্যবহার করে ভেজাল সার ও কীটনাশক তৈরি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব