ঢাকা, Saturday 18 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মক্কা-মদিনার পরিচালনায় এবার নারী নিয়োগ!

প্রকাশিত : 05:10 PM, 21 August 2020 Friday
148 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

মুসলিম উম্মাহর দুই পবিত্র মসজিদ মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফ এবং মদিনার মসজিদে নববির পরিচালনা কমিটির উচ্চ পদে এবার ১০ নারী কর্মকর্তা নিয়োগ দিয়েছে সৌদি আরব। খবর আরব নিউজ।

হারামাইন কর্তৃপক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, মসজিদে হারাম ও মসজিদে নববির নীতি প্রণয়ন, বাস্তবায়ন এবং তদারকিসহ সব পর্যায়ে দায়িত্ব পালন করবেন এই নারীরা। অর্থনীতির প্রতিফলন ও উন্নয়নে নারীর ক্ষমতায়ন একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়ও বটে।

পবিত্র নগরী মক্কা ও মদিনার জেয়ারত ও ইবাদত-বন্দেগিতে অংশগ্রহণকারী প্রায় অর্ধেক সংখ্যক নারী অংশগ্রহণ করে থাকে। এ বিষয়টিও হারামাইন কর্তৃপক্ষের এ বিবেচনায় উচ্চ পদে ১০ নারীকে নিয়োগ দেয়। নারী অংশগ্রহণকারীদের ভালোমন্দ,

প্রয়োজনীয়তা দেখার জন্য নারীর প্রয়োজন। তাদের প্রয়োজন উপলব্দি করতে সক্ষম নারীরাই। এ নিয়োগের ফলে ওমরাহ, হজ ও জেয়ারতের অংশগ্রহণকারী নারীরা স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

উল্লেখ্য যে, মহামারি করোনাভাইরাসের মধ্যে কড়া নিরাপত্তায় আয়োজিত হজ ২০২০-এ যথাযথ দক্ষতার সঙ্গে প্রথমবারের মতো নারী স্বেচ্ছাসেবক ও পুলিশরা দায়িত্ব পালন করেছে। সেই ধারাবাহিকতায় এবার দুই পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম ও মদিনার মসজিদে নববির পরিচালনা সংক্রান্ত উচ্চ কমিটিতে উর্ধ্বতন কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয় ১০ নারী।

এ নিয়োগকে সৌদি নারীদের জন্য অসামান্য সম্মান বলে মনে করছেন সংশ্লিষ্ট বিশ্লেষকরা। এটি দেশটির ভিশন-২০৩০ পরিকল্পনা বাস্তবায়নের একটি অংশও বটে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT