ভেজাল খাদ্যে স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে: জাতীয় রোগী কল্যাণ সোসাইটি – বর্ণমালা টেলিভিশন

ভেজাল খাদ্যে স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে: জাতীয় রোগী কল্যাণ সোসাইটি

ডেস্ক নিউজ
আপডেটঃ ১১ ফেব্রুয়ারি, ২০২২ | ১০:৩৮ 48 ভিউ
আজ ১০ ফেব্রুয়ারি রাজধানী ঢাকার নওয়াব আলী প্লাজার মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ে " ভেজাল খাদ্য নিয়ন্ত্রণের করণীয়" শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা ডা: মাহতাব হোসাইন মাজেদ'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার মহাসচিব মোঃ নুরুল ইসলাম। উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব আব্দুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ডক্টর ইলিয়াস হোসেন, মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার সিনিয়র যুগ্ম-মহাসচিব কামরুল ইসলাম।জাতীয় রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য মুহাম্মাদ সাইফুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথি নুরুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন জাতীয় রোগী কল্যাণ সোসাইটি সারা বাংলাদেশে রোগীদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে। স্বাস্থ্যঝুঁকিতে বাংলাদেশের প্রায় শতকরা জনগণ। এ অবস্থা থেকে উত্তরণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। পরিবেশ বিপর্যয়ের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে এবং নৈতিক মূল্যবোধের চর্চা করতে হবে।এর মধ্যেই সারা বিশ্ব এখন করোনাভাইরাসের তৃতীয় ঢেউ ওমিক্রনে পর্যুদস্ত। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। রোগীদের জীবনধারার মান উন্নয়নে সহযোগিতা করে থাকে। তাই আমরা দাবি জানাই । সঠিক চিকিৎসা ব্যবস্থা সম্প্রসারণে আরও বেশি গবেষণার প্রয়োজন বলে মনে করি। উদ্বোধক তার বক্তব্যে বলেন, ভেজাল খাদ্য নিয়ন্ত্রণে প্রশাসনের কোন নজরদারী নেই। কিছুদিন পরে রমজান মাস। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম এখন আকাশচুম্বী তার উপরে ভেজাল খাদ্য। আগামী প্রজন্ম চরমভাবে স্বাস্থ্যঝুঁকিতে প্রতিত হচ্ছে। অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, ভেজাল খাদ্য রোগীদের স্বাস্থ্যঝুঁকি শত গুণ বাড়িয়ে দিচ্ছে। করোনাভাইরাস টিকা গ্রহণ সম্পন্ন করা জনগন হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। ভেজাল খাদ্য উৎপাদন স্থল বন্ধ করতে না পারলে আগামী প্রজন্ম মেধাহীন জাতি হিসেবে বিশ্বের দরবারে পরিচিতি পাবে। এ সময় প্রায় শতাধিক রোগীকে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার সাংগঠনিক সম্পাদক দিলীপ কুমার পাল, পরিচালক মাওলানা মোঃ জাকির হোসেন, এডভোকেট গোলাম হাফিজ আকাশ,জাতীয় রোগী কল্যাণ সোসাইটির সহকারী ইব্রাহিম রিয়াদ প্রমূখ।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব