ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ভূমধ্যসাগর পর্যন্ত যাবে ইরানি রেলপথ

প্রকাশিত : 09:32 AM, 8 March 2021 Monday
45 বার পঠিত

রাছেল রানা | বগুডা

ইরান ভবিষ্যতে তার রেললাইন ভূমধ্যসাগরের সঙ্গে সংযুক্ত করতে যাচ্ছে।দেশটির প্রথম ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরি শনিবার এ কথা জানান।

তিনি বলেন, বর্তমানে ইরানের সঙ্গে প্রায় সারা বিশ্বের রেললাইন সংযুক্ত রয়েছে। ইসহাক জাহাঙ্গিরি বলেন, ইরাকের বসরা থেকে শালামচে পর্যন্ত রেললাইন চালু করার পর সিরিয়ার রেললাইন পুনর্নির্মাণ করা হবে এবং এর মাধ্যমে ভূমধ্যসাগরের সঙ্গে যুক্ত হবে ইরানের রেললাইন।

তিনি আরও বলেন, যেসব প্রতিবেশী দেশ সমুদ্রবন্দরের অভাবে আন্তর্জাতিক পানিসীমায় প্রবেশ করতে পারে না, সেসব দেশ আমদানি-রপ্তানির কাজে ইরানের সক্ষমতা কাজে লাগাতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT