ভারি তুষারপাতে বন্ধ ইউরোপের ব্যস্ততম বিমানবন্দর – বর্ণমালা টেলিভিশন

ভারি তুষারপাতে বন্ধ ইউরোপের ব্যস্ততম বিমানবন্দর

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৫ জানুয়ারি, ২০২২ | ৮:২৯ 52 ভিউ
বিরল তুষারঝড়ে সোমবার ধসে পড়েছে ইস্তানবুল বিমানবন্দরের কার্গো টার্মিনালের একাংশ। ফলে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে ইউরোপের ব্যস্ততম বিমানবন্দরটি। খবর আলজাজিরার। পূর্ব ভূমধ্যসাগরে তুষারঝড়ে বিধ্বস্ত অ্যাথেন্স। স্কুল-দোকান-বাজার বন্ধ হয়েছে আগেই। তার পর সোমবার থেকে বন্ধ হয়ে গেল মধ্যপ্রাচ্য ও আফ্রিকা থেকে ইউরোপ ও এশিয়া যাতায়াতের গুরুত্বপূর্ণ আকাশপথ। ইস্তানবুল বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১৯ সালের পর এই প্রথমবার বন্ধ রাখতে হলো ইস্তানবুল বিমানবন্দর। এতে বেশ অসুবিধায় পড়েছেন যাত্রীরা। গত বছর ৩ কোটি ৩৭ লাখ যাত্রী যাওয়া-আসা করেছেন এই বিমানবন্দর দিয়ে। শীতের শুরুতে ইস্তানবুলবাসীর ভালোই কাটছিল। প্রথম তুষারপাতের আনন্দে মজে ছিলেন ছোট-বড় সবাই। বিপর্যয় শুরু হলো দিন কয়েক আগে। ভয়ঙ্কর তুষারপাতে বিধ্বস্ত তুরস্কের বৃহত্তম শহর। পুরু বরফের আস্তরণে ঢাকা পড়েছে রাস্তাঘাট। রাস্তা, হাইওয়ে, পার্কিং-লট সব সাদা! তাড়াতাড়ি বন্ধ হয়ে যাচ্ছে শপিংমলগুলো। এমনকি খাবারের ডেলিভারি সার্ভিসও বন্ধ। ইতোমধ্যে ইস্তানবুল কর্তৃপক্ষ গাড়িচালকদের বিশেষভাবে সাবধান করা হয়েছে। আরোপ হয়েছে থ্রেস থেকে ইস্তানবুল প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ। আর তার মধ্যেই বন্ধ হয়ে গেল ইস্তানবুল বিমানন্দর।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব