ঢাকা, Friday 17 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথির উপস্থিতি নিয়ে সংশয়

প্রকাশিত : 06:43 PM, 23 December 2020 Wednesday
65 বার পঠিত

রাছেল রানা | বগুডা

২০২১ সালের ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের উপস্থিত থাকার কথা। তবে বরিস জনসন ওই অনুষ্ঠানে থাকার বিষয়টি নিয়ে সংশয় তৈরি হয়েছে।

ব্রিটেনে নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। সে কারণে লকডাউনে চলে গেছে দেশটি। ব্রিটিশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের চেয়ার অব দ্য কাউন্সিল ড. চাদ নাগপাল এরই মধ্যে জানিয়ে দিয়েছেন, প্রধানমন্ত্রী বরিস জনসনের ভারত সফর বাতিল হয়ে যেতে পারে।

ব্রিটিশ শাসন শেষে ১৯৪৭ সালে স্বাধীনতা লাভ করে ভারত। এরপর ১৯৫০ সালের ২৬ জানুয়ারি কার্যকর হয় ভারতের সংবিধান। আর সে কারণে ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবস হিসেবে পালন করা হয়।

ব্রিটেনের দ্বিতীয় কোনো

প্রধানমন্ত্রীর এবার ভারতের প্রজাতন্ত্র দিবসে যোগ দেওয়ার কথা রয়েছে। এদিকে গতকাল মঙ্গলবার ড. চাদ নাগপাল বলেছেন, প্রধানমন্ত্রী বরিস জনসনের ভারত সফর নিয়ে সরকারের সিদ্ধান্ত চূড়ান্ত করার সময় এখনো আসেনি।

তিনি আরো বলেন, নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তারের মাত্রা এভাবে অব্যাহত থাকলে, প্রধানমন্ত্রীর ভারত সফর করা সম্ভব নাও হতে পারে।

সূত্র: এনডিটিভি

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT