ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের চার সহকারীর পদত্যাগ – বর্ণমালা টেলিভিশন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের চার সহকারীর পদত্যাগ

ডেস্ক নিউজ
আপডেটঃ ৪ ফেব্রুয়ারি, ২০২২ | ৫:১১ 33 ভিউ
করোনা মহামারি চলাকালে ১০ ডাউনিং স্ট্রিটে পার্টি করে বিপাকে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ওপর চাপ আরও বাড়ছে। দলের ভেতরে ও বাইরে থেকে তার পদত্যাগের দাবি জোরালো হচ্ছে। এ পরিস্থিতিতে বরিসের চিফ অব স্টাফসহ চার সহকারী বৃহস্পতিবার পদত্যাগ করেন। জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এ খবর জানিয়েছে। প্রথমে জনসনের ডিরেক্টর অব কমিউনিকেশন জ্যাক ডয়েল, পলিসি প্রধান মুনিরা মির্জা পদত্যাগ করেন। পরে পদত্যাগ করেন তার চিফ অব স্টাফ ড্যান রসেনফিল্ড। প্রধানমন্ত্রী বরিসের প্রধান ব্যক্তিগত সহকারী মার্টিন রেনল্ডসও পদত্যাগ করেছেন। বরিস জনসন তাদের ধন্যবাদ দিয়ে বলেছেন, তারা করোনাকালে যে কাজ করেছেন, সরকার ও ১০ ডাউনিং স্ট্রিটকে যেভাবে সাহায্য করেছেন, তাতে তিনি কৃতজ্ঞ। বরিস জনসন করোনা মহামারির বিধি ভেঙে একাধিক পার্টি করেন। এসব পার্টিতে অংশ নেয়ার কথা স্বীকার করে তিনি ব্রিটিশ পার্লামেন্টে ক্ষমাও চেয়েছেন। কিন্তু তার পদত্যাগ দাবি করেন বিরোধীরা। এমনটি তার নিজ দল রক্ষণশীল পার্টির কয়েকজন আইনপ্রণেতাও পদত্যাগের দাবিতে সোচ্চার হন। বিবিসির খবরে বলা হয়, বৃহস্পতিবার ১৭ জন রক্ষণশীল আইনপ্রণেতা জনসনের বিরুদ্ধে দলের কাছে অনাস্থার চিঠি দিয়েছেন। ৫৪ জন এমপি এ রকম চিঠি দিলে দলে নেতৃত্ব নিয়ে ভোটাভুটি হবে। বিরোধী লেবার পার্টি ইতোমধ্যেই পার্লামেন্টে জনসনের পদত্যাগ দাবি করেছে। জনসনের করা এসব পার্টি নিয়ে এখন লন্ডনের মেট্রোপলিটন পুলিশ তদন্ত করে দেখছে। দায়িত্ব নেয়ার এক বছরের মধ্যে চিফ অব স্টাফ রসেনফিল্ড পদত্যাগ করলেন। ডয়েল ও রেনল্ডের নাম পার্টিগেটে উঠেছে। রেনল্ডসই ২০২০ সালের মে মাসে ই-মেল পাঠিয়ে ‘নিজের মদ নিজে আনো’ পার্টির আমন্ত্রণ জানিয়েছিলেন। পুলিশ যে সব পার্টি নিয়ে তদন্ত করছে, তার মধ্যে একটিতে ডয়েল যোগ দিয়েছিলেন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব