ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর – বর্ণমালা টেলিভিশন

ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ জানুয়ারি, ২০২২ | ৯:৩৪ 66 ভিউ
বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বৃহস্পতিবার রাতে লা কাসাব্লাঙ্কায় ব্রাজিলকে রুখে দিয়েছে ইকুয়েডর। ৩২ ফাউলের ম্যাচটি ১-১ গোল সমতায় শেষ হয়। ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ক্যাসেমিরো। ঘরের মাঠে সমতায় ফিরতে বেশ বেগ পেতে হয় ইকুয়েডরকে। ম্যাচের ৭৫তম মিনিটে তরেসের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ব্রাজিল ও ইকুয়েডরের ম্যাচটি যেন ছিল মার্শাল আট। ম্যাচের প্রথমার্ধেই তিনবার লাল কার্ড উচিয়ে ধরেন ম্যাচ রেফারি। যদিও ভিআর চেকে একটি যায় বাতিলের খাতায়। পুরো ম্যাচে ফাউলের সংখ্যা ছিল ৩২টি। বল দখলে এগিয়ে থাকা ব্রাজিল গোলের জন্য শট নেয় ১২টি, যার ৬টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ইকুয়েডরের ১০টি শটের একটি ছিল লক্ষ্যে। লা কাসাব্লাঙ্কায় ম্যাচের শুরু থেকেই ব্রাজিলের রক্ষণভাগে একের পর এক আক্রমণ করতে থাকে ইকুয়েডর। তবে এরপরই আক্রমণে আধিপত্য বিস্তার করে ব্রাজিল। ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রতি আক্রমণে গিয়ে গোলের দেখা পায় ক্যাসেমিরোরা। কর্নার থেকে ভিনিসিউসের বাড়ানো শট ইকুয়েডরের রক্ষণভাগের ব্যর্থতায় বল চলে যায় ডি বক্সে থাকা ক্যাসেমিরোর কাছে। গোলরক্ষক প্রতিহত করার চেষ্টা করেও ব্যর্থ হন। তবে ইকুয়েডর বড় ধাক্কাটি খায় ম্যাচের ১৩তম মিনিটে। মাথেউস কুনহাকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন দলটির গোলরক্ষক ডমিনগেজ। এর পর ব্রাজিলের এমারসন দ্বিতীয় হলুদ কার্ড দেখলে দুই দলের মধ্যে ভারসম্য ফিরে আসে। তবে তখনো শেষ হয়নি ম্যাচের নাটক। বল সেভ করতে গিয়ে অ্যালিসন ফাউল করে বসেন। সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখান ম্যাচ রেফারি। যদিও ভিআর চেকে দেখা যায়, তিনি ইচ্ছা করে ফাউলটি করেননি। পরে সিদ্ধান্ত পরিবর্তন করে তাকে হলুদ কার্ড দেখানো হয়। ম্যাচের ৩৩তম মিনিটে কৌতিনিয়োকে তুলে দানি আলভেসকে নামান কোচ তিতে। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যেতে হয় ব্রাজিলকে। ম্যাচের ৪৯তম মিনিটে সমতায় ফিরেছিল স্বাগতিকরা। তবে এসত্রাদার জালে জড়ানো বলটি অফসাইডের কারণে বাতিল হয়। ম্যাচের ৫৫তম মিনিটে পিছিয়ে যেত পারতো ব্রাজিল। বল নিয়ে ব্রাজিলের ডি বক্সে ঢুকে পড়া এস্তোপিনান ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ভিআর চেকে পরে অবশ্য সিদ্ধান্ত পরিবর্তন করেন ম্যাচ রেফারি। ম্যাচের ৭৫ মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। কর্নার থেকে গনজালো প্লাটার বাড়ানো শট হেডের সাহায্যে জালে জড়ান ফেলিক্স তরেস। অ্যালিসন বাঁ দিকে ঝাপিয়ে পড়েও বলের নাগাল পাননি। প্রথমার্ধের মত ফের নাটকীয়তা ঘটে ম্যাচের যোগ করা সময়ে। ডি বক্সে বল সেভ করতে গিয়ে প্রতিপক্ষের গায়ে লাগলে ফাউল ঘোষণা করে রেফারি অ্যালিসনকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান। পরে অবশ্য ভিআর চেকে রক্ষা পায় ব্রাজিল। ১৪ ম্যাচে ১১ জয় ও ৩ ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ বাছাইয়ে কনমেবল থেকে সবার শীর্ষে ব্রাজিল। চিলির বিপক্ষে মাঠে নামার আগে ১৩ ম্যাচে ৮ জয় ও ৫ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার অবস্থান টেবিলের দুইয়ে। ১৫ ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে তিনে আছে ইকুয়েডর। ২০১৫ সালের অক্টোবরে সান্তিয়াগোতে সবশেষ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে হারের মুখ দেখেছিল ব্রাজিল। এরপর সময় গড়িয়ে ব্রাজিলের জয়যাত্রায় ফাটল ধরাতে পারেনি কেউ। বাছাইয়ে ৩০ ম্যাচ অপরাজিত সেলেসাওরা।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব