ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ব্যাংকের ভুলে নিমিষেই ২৪৫ কোটি ডলারের মালিক!

প্রকাশিত : 08:10 PM, 25 August 2020 Tuesday
69 বার পঠিত

রাছেল রানা | বগুডা

ভুল করে বেশ কয়েকটি অ্যাকাউন্টে ৯০ কোটি ডলার ট্রান্সফার করে কয়েকদিন আগে শিরোনাম হয়েছিল মার্কিন ব্যাংকিং জায়ান্ট সিটিগ্রুপ। এবার শিরোনাম ব্যাংক অব আমেরিকা। তাও ৯০ নয় এক গ্রাহকের অ্যাকাউন্টে ভুলে প্রায় আড়াইশো কোটি ডলার জমা করেছে ব্যাংকটি। খবর ব্লুমবার্গের।

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে ব্যাংক অব আমেরিকার একজন গ্রাহক তার ব্যাংক হিসাব ওপেন করে দেখেন সেখানে বিপুল পরিমাণ অর্থ। তবে সেই অর্থ সত্যিকার অর্থে সেখানে ছিল না। ব্যাংকটির মুখপাত্র বিল হালডিন বলছেন, ‘এটা ছিল প্রদর্শনগত একটা ভুল, এর বেশি কিছু নয়। এখন তা ঠিক করা হয়েছে।’

ব্লেইস আগুইর নামে মনোরোগ বিশেষজ্ঞ ওই গ্রাহক জানান, তিনি প্রথমে ভেবেছিলেন ব্যাংক কর্তৃপক্ষ

হয়তো স্বপ্রণোদিত হয়ে ভুলটি সংশোধন করবে। কিন্তু এটা যখন হলো না তখন তিনি তার রিলেশনশিপ ম্যানেজারকে তার ওয়েব ও মোবাইল অ্যাপে প্রদর্শিত বিপুল পরিমাণ রহস্যজনক এই অর্থের খোঁজ করতে বলেন।

ব্লুমবার্গ বিষয়টি ব্যাংককে জানালে মেরিল লিঞ্চের ওই অ্যাকাউন্টের ভুল সংশোধন করে। তবে এর আগে সিটি ব্যাংকের ক্ষেত্রে এত সহজেই সেটা সম্ভব হয়নি। তারা ভুলে যে ৯০ কোটি ডলার ট্রান্সফার করেছিল এর মধ্যে ১৫ কোটি ডলার ফেরত দিতে রাজি হচ্ছিল না এক গ্রাহক প্রতিষ্ঠান। পরে ব্যাংকটি আদালতের শরণাপন্ন হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT