বেনাপোল বন্দরে সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিল ও মামলার প্রতিবাদে অব্যাহত কর্মবিরতী। বন্ধ আমদানি-রফতানি – বর্ণমালা টেলিভিশন

বেনাপোল বন্দরে সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিল ও মামলার প্রতিবাদে অব্যাহত কর্মবিরতী। বন্ধ আমদানি-রফতানি

ডেস্ক নিউজ
আপডেটঃ ৬ মার্চ, ২০২২ | ৯:৪৩ 60 ভিউ
বেনাপোলে বন্দরে মিথ্যা ঘোষণায় মাদক ও নিষিদ্ধ পণ্য আমদানিতে সহযোগীতার অভিযোগে দুই সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিলও মামলা দায়েরের প্রতিবাদে আজ রোববার দ্বিতীয় দিনেও চলছে ব্যবসায়ীদের কর্মবিরতী। বেনাপোল কাস্টমস হাউসের সামনে প্রতিবাদ সমাবেশ শুরু করেছে। এতে গতকাল সকাল থেকে এপথে ভারতের সাথে বন্ধ রয়েছে আমদানি-রফতানি বাণিজ্য ও পণ্য খালাস কার্যক্রম। ফলে বন্দরে শত শত ট্রাক পণ্য নিয়ে আটকা পড়েছে। এর আগে গত বুধবার সকালে বেনাপোল বন্দর থেকে গোপন সংবাদে একটি ভারতীয় ট্রাক আটক করে কাস্টমস সদস্যরা। পরে ট্রাক তল্লাশি করে বৈধ পণ্যের সাথে রাখা বিপুল পরিমানে ফেনসিডিল,মদ,সিগারেট,বোমা তৈরীর সরঞ্জম ও মিথ্যা ঘোষণার পণ্য পায়। মাদকের চালান প্রবেশে সহযোগীতার অভিযোগে শিমুল ট্রেডিং এজেন্সী ও আইডিএস গ্রুপ লিমিটেড নামে দুই সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিল ও এক কর্মচারীর নামে পুলিশে মামলা দায়ের করে কাস্টমস সদস্যরা। এভাবে মাদক প্রবেশে যুব সমাজ তির মুখে পড়বে স্থানীয়রা। অপরাধীদের সনাক্ত করে শাস্তি মুলক ব্যবস্থার দাবী জানিয়েছেন তারা। এদিকে বেনাপোল বন্দর দিয়ে সড়ক ও রেল পথে বড় ধরনের বাণিজ্য হয় ভারতের সাথে। কর্মবিরতীতে দুই দিন ধরে বাণিজ্য বন্ধ থাকায় বেনাপোল ও পেট্রাপোল বন্দরে সহস্রাধিক ট্রাক পণ্য নিয়ে আটকা পড়েছে। আটকা পড়া আমদানি পণ্যের মধ্যে শিল্পকলকারখানার কাচামাল,খাদ্য দ্রব্য জাতীয় পণ্য। রফতানি পণ্যের মধ্যে পাট ও পাটজাত পণ্য উল্লেখ্যযোগ্য। বেনাপোল সিঅ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক জামাল হোসেন বলেন, কোন আমদানি কারক বা সিঅ্যান্ডএফ চোরাচালানী করেনা। যারা এসবের সাথে জড়িত কাস্টমস তাদের ছেড়ে দিয়ে ব্যবসায়ীদেও নামে মামলা করেছে। মামলা প্রত্যাহর ও লাইসেন্স বাতিলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা না হলে এ কর্মবিরতী চলবে। বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, ভারত থেকে বৈধ পণ্যের সাথে অবৈধ পণ্য চালান পাঠাচ্ছে চোরাকারবারীরা। এর সাথে ট্রাক চালকও জড়িত। তবে কাস্টমস তাদের বিরুদ্ধে কোন শাস্তিমুলক ব্যবস্থা গ্রহন না করে আমাদের সাধারণ ব্যবসায়ীদের হয়রানি মুলক মামলা ও লাইসেন্স বাতিল করেছে। এটি ন্যায় বিচার হয়নি। একারনে ব্যবসায়ীরা কর্মবিরতী পালন করছে। বেনাপোল কাস্টমস হাউসের জয়েন্ট কমিশনার আব্দুর রশিদ মিয়া জানান, মাদক ও অবৈধ পণ্য নিয়ে প্রবেশ করানোর অভিযোগে সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিল,ট্রাক চালক ও আমদানি কারক ও সিঅ্যান্ডএফ কর্মচারীদের নামে মামলা করা হয়েছে। যখন বৈধ পণ্যের সাথে মাদক বা আমদানি নিষিদ্ধ পণ্য প্রবেশ করে তখন আইনগত ব্যবস্থা নেওয়া ছাড়া উপায় থাকেনা ।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব