বেনাপোলে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালকের কেন্দ্র পরিদর্শন – বর্ণমালা টেলিভিশন

বেনাপোলে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালকের কেন্দ্র পরিদর্শন

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৯ জানুয়ারি, ২০২২ | ৯:২৬ 42 ভিউ
যশোরের শার্শার বেনাপোল পৌরসভা ও বেনাপোল ইউনিয়নের কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর এর সম্মানিত মহাপরিচালক মোঃ আতাউর রহমান ‌ (অতিরিক্ত সচিব)। মৌলিক সাক্ষরতা" বাংলাদেশের সংবিধানে সকল নাগরিকের শিক্ষার সুযোগ প্রদানসহ দেশ হতে নিরক্ষরতা দূরীকরণের অঙ্গীকার ব্যক্ত করা হয়েছে। ‘সবার জন্য শিক্ষা’ নিশ্চিত করতে বাংলাদেশ আন্তর্জাতিক ফোরামে অঙ্গীকারাবদ্ধ । এছাড়া বর্তমান সরকার তাদের নির্বাচনী ইশতেহার অনুযায়ী একটি নির্দিষ্ট সময়ের মধ্যে দেশ থেকে নিরক্ষরতা দূর করবে। শনিবার ২৯ জনুয়ারি বিকালে মোছাঃ জাহিদা খাতুনের উঠান বৈঠকে মৌলিক সাক্ষরতা প্রকল্পের ৬৪ জেলার ২য় ধাপ কেন্দ্র পরিদর্শনে এ কথা ব্যক্ত করেন। উক্ত অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, যশোর উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারী পরিচালক মোঃ বজলুর রশিদ,অগ্রণী মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক অনুপমা মিত্র, উপজেলা প্রোগ্রাম অফিসার দেবাশীষ সাহা,৪ নং বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বজলুর রহমান, বেনাপোল পৌরসভার সুপারভাইজার সৈয়দ রাশেদুজ্জামান, বেনাপোল ইউনিয়নের সুপারভাইজার সহ অন্যান্য সুপারভাইজারবৃন্দ। তিনি কেন্দ্র পরিদর্শনকালে সন্তোষ প্রকাশ করেন এবং স্বাস্থ্য বিধি মেনে নিয়মিত শিক্ষা কেন্দ্র চালু রাখার নির্দেশনা দেন।বর্তমান সরকার এই প্রকল্পের আওতায় এলাকার অনেক নিরক্ষর মানুষের উপকার হচ্ছে। আজকে অনেকেই নাম ঠিকানাসহ ছোটখাটো বিষয়গুলো মৌলিক সাক্ষরতা প্রকল্পটি মাধ্যমে শিক্ষা গ্রহণ করছে। বর্তমান সরকারের মৌলিক সাক্ষরতা প্রকল্পটি একটি মহৎ উদ্যোগ। উল্লেখ্য অগ্রণী মহিলা উন্নয়ন সংস্থা সূত্রে জানা যায়, শার্শা উপজেলায় ১১ টি ইউনিয়নে ও বেনাপোল পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ৩০০টি শিক্ষা কেন্দ্র চালু রয়েছে। ৬০০ জন শিক্ষকবৃন্দ ১৫ থেকে ৪৫ বছর বয়সী ১৮০০০ শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করছে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব