ঢাকা, Monday 27 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বিশ্বে করোনায় ১৭ লাখ মানুষের মৃত্যু

প্রকাশিত : 06:49 PM, 23 December 2020 Wednesday
69 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

করোনাভাইরাস কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না। নতুন নতুন অঞ্চলে হানা দিচ্ছে এই মহামারী। রোজ হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। কোনো কোনো দেশে করোনায় দ্বিতীয়, আবার কোথাও তৃতীয় ঢেউ লেগেছে। গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারী ছড়িয়ে পড়ার পর এক বছরে ১৭ লাখের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। আর করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৭ কোটি ৮৩ লাখ ছাড়িয়েছে। এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের।

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের হিসাব রাখা আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যমতে, বুধবার বেলা ১১টা পর্যন্ত বিশ্বে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৭ কোটি ৮৩ লাখ ৬৬ হাজার ২৯৭ জন। মারা গেছেন অন্তত ১৭ লাখ ২৪ হাজার ৩৯

জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৫১ লাখ ২৮ হাজার ৫৫৯ জন।

করোনায় বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮৬ লাখ ৮৪ হাজার ৬২৮। দেশটিতে করোনায় মারা গেছেন ৩ লাখ ৩০ হাজার ৮২৪ জন।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৯৯ হাজার ৩০৮। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৪৭৬ জন।

ব্রাজিল আছে তৃতীয় অবস্থানে। ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৭৩ লাখ ২০ হাজার ২০। করোনায় মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার এই দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৮৮

হাজার ২৮৫ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। ফ্রান্স পঞ্চম। যুক্তরাজ্য ষষ্ঠ। তুরস্ক সপ্তম। ইতালি অষ্টম। স্পেন নবম। জার্মানি দশম। তালিকায় বাংলাদেশের অবস্থান ২৭তম।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী ধরা পড়ে। এ পর্যন্ত বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

করোনার প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

গত ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT