ঢাকা, Saturday 23 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম

প্রকাশিত : 08:51 AM, 18 June 2021 Friday
95 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

মুজিববর্ষে ভূূমিহীন-গৃহহীন সব অসহায় মানুষকে নতুন ঘর উপহার দেয়ার যে প্রতিশ্রæতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন, তার আওতায় আরও সাড়ে ৫৩ হাজার পরিবার নতুন ঘর পেতে যাচ্ছেন। একসঙ্গে এত মানুষকে বিনামূল্যে জমি ও গৃহ প্রদানের ঘটনা পৃথিবীর ইতিহাসে প্রথম এবং সর্ববৃহৎ উল্লেখ করে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম বিশাল এবং মানবিক এ উদ্যোগ সারাবিশ্বের কাছে দারিদ্র্য বিমোচনে সক্ষমতা প্রমাণের একটি নজিরবিহীন ঘটনা।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে করবী হলে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আগামী রবিবার দ্বিতীয় ধাপে সাড়ে ৫৩ হাজার পরিবারকে বিনামূল্যে দুই শতক

জমিসহ সেমিপাকা ঘর উপহার প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন। ডিসেম্বরের মধ্যে আরও এক লাখ ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ ঘর প্রদানের পরিকল্পনার কথাও জানান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব।

মুখ্য সচিব বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে গৃহনির্মাণের জন্য্য ঋণ দেয়া হচ্ছে। কিন্তু ভূমিহীনদের ডেকে এনে তাকে বিনামূল্যে জমির মালিক এবং গৃহনির্মাণ করে দেয়ার এই নজির একটি মডেল প্রকল্প এবং আমাদের জন্য গর্ব করার বিষয়। অসহায় মানুষকে এভাবে ঘর দেয়াকে ‘অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে শেখ হাসিনা মডেল’ বলা যায়। বিশ্বে এটা নতুন মডেল, আগে কখনও কেউ এটা ভাবেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সঙ্কটের মধ্যেও ঘোষণা দিয়েছিলেন একজন মানুষও গৃহহীন থাকবে না।

সেই প্রকল্প আমরা বাস্তবায়ন করে যাচ্ছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT