বিজয় শোভাযাত্রার নামে ‘খালেদা জিয়ার মুক্তির মিছিল’ বিএনপির – বর্ণমালা টেলিভিশন

বিজয় শোভাযাত্রার নামে ‘খালেদা জিয়ার মুক্তির মিছিল’ বিএনপির

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৯ ডিসেম্বর, ২০২১ | ১০:৪০ 55 ভিউ
মহান বিজয় দিবস ও দেশের বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিজয় শোভাযাত্রা বের করেছিল বিএনপি। কিন্তু একপর্যায়ে এই বিজয় শোভাযাত্রা আর থাকেনি, হয়ে উঠে খালেদা জিয়ার মুক্তি মিছিল। মহান বিজয় দিবসের নামে বিএনপি শোভাযাত্রায় নেমে খালেদা জিয়ার মুক্তি মিছিল করার ঘটনায় তীব্র সমালোচনা শুরু হয়েছে। দুপুর সোয়া ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে থেকে দলটির বিজয় শোভাযাত্রা শুরু হয়। এতে হাজারো নেতাকর্মী অংশ নেন। তারা খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে সুচিকিৎসার দাবিতে বিভিন্ন শ্লোগান দেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে শোভাযাত্রা বিজয়নগর, কাকরাইল, শান্তিনগর মোড় হয়ে সেটি আবার একই পথে কাকরাইল, বিজয়নগর নাইটিঙ্গেল মোড়, পল্টন, ফকিরের পুল মোড় হয়ে আবার নয়াপল্টনে গিয়ে শেষ হয়। বর্ণাঢ্য শোভাযাত্রার প্রথম সারিতে ছিল জাতীয়তাবাদী মহিলা দল, এরপর মুক্তিযোদ্ধা দল, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ শাখা, তাঁতি দল, মৎস্যজীবী দল, ওলামা দল, কৃষক দল ও শ্রমিক দলের নেতাকর্মীরা ঢাক–ঢোল ও বাদ্যযন্ত্র নিয়ে অংশ নেন। শোভাযাত্রায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। একপর্যায়ে বিজয় মিছিল অনেকটাই খালেদা জিয়ার মুক্তির মিছিলে পরিণত হয়। বিএনপি নেতাকর্মীরা প্ল্যাকার্ড ও বিভিন্ন রকম ফেস্টুন হাতে নিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছেন। খালেদা জিয়ার বক্তব্য সংবলিত বিভিন্ন রঙের গেঞ্জিও পরিধান করেছেন অনেকে। শোভাযাত্রার সব ব্যানার ও মিছিলে ছিল খালেদা জিয়ার মুক্তির দাবি। মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই- শ্লোগানে প্রকম্পিত ছিল ‘শোভাযাত্রা’। বিজয় শোভাযাত্রার নামে খালেদা জিয়ার মুক্তি মিছিল করার প্রসঙ্গে বিএনপি নেতাকর্মীদের ভাষ্য, খালেদা জিয়া সুচিকিৎসা ও মৌলিক অধিকার থেকে বঞ্চিত হওয়ায় বিজয়ের আনন্দ তাদের বিষণ্ণ হয়ে গেছে। বিএনপির ছাত্রসংগঠন কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আবু আফসান মোহাম্মাদ ইয়াহিয়া একটি গণমাধ্যমকে বলেন, আজকের (রোববার) র‌্যালি কাকরাইল থেকে আরামবাগ পর্যন্ত বিস্তৃত হয়েছে। আমরা এমন এক সময়ে বিজয়ের সুবর্ণজয়ন্তী পালন করছি, যখন খালেদা জিয়া সুচিকিৎসা বঞ্চিত। তিনি তার মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন, এটা সত্যই দুঃখজনক। বিজয়ের আনন্দ তাই বিষণ্ণ হয়ে গেছে। বিএনপির র‌্যালিকে কেন্দ্র করে আশপাশের সড়কগুলোতে গাড়ি চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। মূল সড়কগুলো থেকে শুরু করে আশপাশের সড়ক এবং অলিগলিতেও তীব্র যানজট লেগে যায়।এতে দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব