ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বিএনপির আন্দোলনের কথা শুনলে মানুষ হাসে ॥ কাদের

প্রকাশিত : 09:27 AM, 3 January 2021 Sunday
73 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

গণঅভ্যুত্থান ঘটানোর মতো বস্তুগত দিক বা বাস্তব পরিস্থিতি এখন দেশে বিরাজমান নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

বিএনপির গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকার পরিবর্তনের শপথের কথা উল্লেখ করে তিনি বলেন, দেখতে দেখতে সরকারের ১২ বছর চলে গেল। কিন্তু আন্দোলন হবে কোন বছর। জনগণও এখন তাদের আন্দোলনের কথা শুনলে হাসে। নতুন বছরে বিএনপিকে ইতিবাচক ও কল্যাণের রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানান তিনি। সড়কে তিন চাকার মোটরযান চলাচল এবং এসব মোটরযান তৈরির কারখানা বন্ধের নির্দেশ দিয়ে তিনি বলেন,

মোটরসাইকেলের লাগামহীন চলাচলে সড়কে বিশৃঙ্খলা তৈরি হয়। এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও আহ্বান জানান মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, নতুন বছরে সড়ক ও মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। এ বিষয়ে সংশ্লিষ্টদের যত্নবান হতে হবে এবং যাত্রীদের সুরক্ষায় যা যা করার তা করতে হবে। তিনি বিআরটিএর ভেতর দালালের দৌরাত্ম্য দূর করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়ে বলেন, কারও কারও দালালদের সঙ্গে যোগসাজশ আছে। তা থেকে বেরিয়ে আসতে হবে। বিআরটিএতে মানুষ গিয়ে স্বাভাবিকভাবেই সেবা পাবে। দালালদের থেকে কোন সেবা আমরা চাই না। সেবা খাতে দালালমুক্ত পরিবেশ নিশ্চিত করার বিকল্প নেই বলেও মনে করেন তিনি।

মন্ত্রী যানবাহনের মালিক-শ্রমিকদের আবারও স্মরণ করে দিয়ে

বলেন, গাড়িগুলোতে যত আসন, তত যাত্রী অবশ্যই মানতে হবে। এর ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে নির্দেশ দেন সড়ক পরিবহনমন্ত্রী।

রাজধানীর বনানীর বিআরটিএ প্রান্তে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব মোঃ নজরুল ইসলাম, বিআরটিএর চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ওবায়দুল কাদের বলেন, নতুন বছরে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে অধিকতর সুগঠিত এবং স্মার্ট একটা দল হিসেবে গড়ে তোলা হবে। দলের অভ্যন্তরে শৃঙ্খলা আরও মজবুত করা হবে। সারাদেশে যেসব জেলা ও মহানগরে কমিটি হয়নি সেসব এলাকায় সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে। বিতর্কিতরা যাতে দলের নেতৃত্বে আসতে না পারে সে বিষয়ে দল সচেষ্ট থাকবে।

আওয়ামী লীগ সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে

সরকারকে অব্যাহত সহযোগিতার পাশাপাশি আরও জনঘনিষ্ঠ এবং জনকল্যাণমূলক রাজনীতিতে নিয়োজিত থাকবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

নতুন বছরে গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকার পরিবর্তন করার বিএনপির ঘোষণা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণঅভ্যুত্থানের বস্তুগত দিক এখন দেশে নেই। দেশ ও জনগণের স্বার্থ বিএনপির রাজনৈতিক কৌশলে প্রাধান্য পাচ্ছে না। বিএনপি আন্দোলনের ডাক দেয়, আন্দোলনের কথা বলে। কিন্তু দেখতে দেখতে সরকারের ১২ বছর চলে গেল, আন্দোলন হবে কোন বছর। জনগণও এখন তাদের আন্দোলনের কথা শুনলে হাসে। নতুন বছরে বিএনপিকে ইতিবাচক রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানাচ্ছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT