ঢাকা, Sunday 26 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বাড়িতেই বানিয়ে নিন আপনার নিজস্ব ঘরোয়া প্রাইমার

প্রকাশিত : 07:20 PM, 2 October 2020 Friday
157 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

যাঁরা নিয়মিত মেকআপ করেন, তাঁরা জানেন ফাউন্ডেশন লাগানোর আগে মুখে প্রাইমার লাগানো কতটা জরুরি। মুখে ফাউন্ডেশন যাতে ঠিকমতো বসে, মুখের খুঁতগুলো ঠিকমতো ঢাকা পড়ে আর ফাউন্ডেশন দীর্ঘস্থায়ী হয়, এ জন্য প্রাইমার লাগানো খুবই দরকার। দোকানে নানান ধরনের প্রাইমার পাওয়া যায়, এক একরকম প্রাইমার এক একরকম কাজ করতে পারে। কোনওটা মুখে উজ্জ্বলতা বাড়ায়, কোনওটা মুখের রোমছিদ্র সঙ্কুচিত করে, কোনওটা আবার ত্বকের রং সমান করে তুলতে সাহায্য করে। এ সব দিক থেকে প্রাইমার ছাড়া আজকের দিনে মেকআপ অসম্পূর্ণ!

প্রাইমারের জগতে আপনি যদি নতুন হন এবং এখনই একটা নতুন মেকআপ সরঞ্জাম কিনতে দ্বিধা করেন অথবা আপনার প্রাইমার যদি শেষ

হয়ে গিয়ে থাকে, তা হলে বাড়িতেও বানিয়ে নিতে পারেন প্রাইমার। ধাপগুলো দেখে নিন চট করে!

বাড়িতেই বানান প্রাইমার

কীভাবে বানাবেন প্রাইমার:
ঘরোয়া প্রাইমার বানাতে আপনার দরকার এক চাচামচ কেওলিন ক্লে, এক চাচামচ অ্যারারুট পাউডার আর চার চাচামচ অ্যালো ভেরা জেল।
সমস্ত উপাদান একটা ছোট বাটিতে চামচ দিয়ে ভালো করে ঘেঁটে ঘেঁটে মিশিয়ে দিন। তারপর এয়ারটাইট কাচের কৌটোয় ভরে ফ্রিজে রেখে দিন।
বিশেষ টিপ: আপনার যদি ব্রণর ধাত থাকে, তা হলে মিশ্রণে দু’ ফোঁটা টি ট্রি অয়েল বা লবঙ্গ তেল মিশিয়ে নেবেন, ব্রণর সমস্যা অনেক কমে যাবে।

বাড়িতেই বানান প্রাইমার

কীভাবে ব্যবহার করবেন:
মুখ পরিষ্কার করে টোনার আর ময়শ্চারাইজ়ার মেখে

নিন। তারপর মুখে আর গলায় প্রাইমার লাগান। দু’ মিনিট অপেক্ষা করুন যাতে প্রাইমার ত্বকে শুষে যায়। এর পর ফাউন্ডেশন লাগাতে পারেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT