বাগমারায় ৩৬ জন কৃষকের জামিন লাভ – বর্ণমালা টেলিভিশন

বাগমারায় ৩৬ জন কৃষকের জামিন লাভ

ডেস্ক নিউজ
আপডেটঃ ৬ মার্চ, ২০২২ | ৯:৩৮ 51 ভিউ
বাগমারায় তিন ফসলি কৃষি জমিতে পাওয়ার প্ল্যাট (বিদ্যুৎ কেদ্র) স্থাপন কে কেন্দ্র করে কৃষক ও নির্মাণকারীদর মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় ৩৬ জন কৃষক আদালত থেকে জামিন লাভ করছেন।গতকাল রোববার রাজশাহীর জি.আর.ও সিনিয়র চীপজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করলে আদালতের বিজ্ঞ বিচারক তাদের জামিন মুঞ্জুর করেন।জানা যায়, বাগমারার মাড়িয়া ইউনিয়নের সূর্য্যপাড়া, পিদ্দপাড়া, গায়ালপাড়া ও অনন্তপাড়া গ্রাম সংলগ্ন তেতুলতলা বিলের তিন ফসলি কৃষি জমিতে জোরপূর্বক পাওয়ার প্ল্যাট (বিদ্যুৎ কদ্র) স্থাপনকে কেন্দ করে কৃষক ও নির্মাণকারীদর মধ্যে গত মঙ্গলবার বিকাল ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক নারী-পুরুষ আহত হন। এই ঘটনায় স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের ছোট ভাই মাড়িয়া ইউপির চেয়ারম্যান রেজাউল হক বাদী হয়ে সূর্য্যপাড়া, পিদ্দপাড়া,গোয়ালপাড়া ও অনন্তপাড়া গ্রামের ৩৬ জন কৃষকের নাম উল্লেখ করে এবং অর্ধশতাধিক অজ্ঞাত কৃষকদের বিরুদ্ধে বুধবার বাগমারা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকেই দফায় দফায় পুলিশ আসামীদর ধরতে ওই চারটি গ্রাম সাড়াশি অভিযান শুরু করে। পুলিশের হাত থেকে বাচতে ওই চারটি গ্রামের কৃষকদের পাশাপাশি সাধারণ মানুষও এলাকা ছাড়া অন্যত্র গিয়ে আত্বগোপন করেন। এই পরিস্থিতিতে সূর্য্যপাড়া, পিদ্দপাড়া, গোয়ালপাড়া ও অনন্তপাড়া গ্রাম পুরুষ শূণ্য হয়ে পড়ে। অবশেষে পাঁচ দিন যাবৎ আত্মগোপনে থাকা মামলার তালিকাভূক্ত ৩৬ জন কৃষক গতকাল রাজশাহীর জিআরও সিনিয়র চীপজুডিশিয়াল ম্যাজিস্ট্রট ম:সি: আদালত-৩ এ আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিত আদালতের বিজ্ঞ বিচারক অতিরিক্ত চিপজুডিশিয়াল ম্যাজিস্ট্রট জুয়েল অধিকারী তাদের জামিন মুঞ্জুর করন। আসামীদর পক্ষ আইনজীবি হিসাব মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট আসলাম সরকার।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব