বাংলাদেশ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন এটাই আমার প্রথম স্মার্ট কার্ড বিতরণ – বর্ণমালা টেলিভিশন

বাংলাদেশ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন এটাই আমার প্রথম স্মার্ট কার্ড বিতরণ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১১ জানুয়ারি, ২০২২ | ৫:৪৩ 68 ভিউ
আপনারা অনেক ভাগ্যবান যে ঢাকাতেও অনেক এলাকায় স্মার্ট কার্ড বিতারণ হচ্ছে না কিন্তু আপনারা স্মার্ট কার্ড পাচ্ছেন। ১৫০ টা প্রতিষ্ঠানে এ স্মার্ট কার্ড ব্যবহৃত হচ্ছে। অর্থাৎ স্মার্ট কার্ড ছাড়া নাগরিকত্ব পূর্ণতা পায় না। আমাদের এই দেশ রক্তের বিনিময়ে কেনা আমরা সেই দেশের নাগরিক এরচেয়ে মূল্যবান আর কি হতে পারে ব্যক্তিজীবনে। এই স্মার্ট কার্ড আমাদের ব্যক্তি জীবনকে ধন্য করেছে। কিছুদিন আগে একটা কর্মশালা করেছিলাম সেটা হচ্ছে যাদের পরিচয় নাই তাদের কি করে পরিচয়ের মাঝে আনতে পারি। ধরেন, যারা পথ শিশু তাদের অনেকের মা-বাবার নাম নেই কিম্বা যারা পরিত্যক্ত যাদের ডাসবিনে ফেলে গেছে তার চেয়েও বড় কথা মুক্তিযুদ্ধের সময় সেসব শিশুর জন্ম হয়েছিল যাদেরকে মনে করা হত অনাকাক্সিক্ষত তারা মোটেই অনাকাক্সিক্ষত নয়,তারা একটা স্বাধীনদেশের প্রথম সন্তান তাদের আত্মপরিচয়ের ব্যবস্থা হয়েছে। এই স্মার্ট জাতীয় পরিচয়ের মধ্যে দিয়ে কিছুটা পূরন করতে পারবো। এবং যারা এখন পর্যন্ত পরিচয়হীন তাদের একটা পরিচয়ের মধ্যে আনবো। আপনি যে একটা পরিবারের অংশ সেটাতো একটা পরিচয় পত্রের মধ্যে দিয়ে আনতে হবে। আমি এখানে আপনাদের মাঝে আসতে পেরে আমি ধন্য। সম্ভবত এটাই হয়তো আমার প্রথম স্মার্ট কার্ড বিতারণ এবং সম্ভবত এটাই হয়তো আমার সর্বশেষ স্মার্ট কার্ড বিতারণ। সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরন কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমনি বলেছেন বাংলাদেশ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। মঙ্গলবার (১১জানুয়ারী) সকালে শাহজাদপুর উপজেলা পরিষদ শহীদ স্মৃতি সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহার সভাপতিত্বে উপজেলা নির্বাচন কমিশনার মোঃ জাহাঙ্গির হোসেনে সঞ্চালনায় বিশেষ অথিতি হিসাবে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোবারক হোসেন, রাজশাহী বিভাগের আঞ্চলিক কমিশনার মোঃ ফরিদুল ইসলাম,উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম, পৌর মেয়র মনির আক্তার খান তরুলোদীসহ উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তাগন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধাবৃন্দ ও পৌরসভার বিভিন্ন কাউন্সিলার বৃন্দ,পরিশেষে বাংলাদেশ নির্বাচন কমিশনার পৌর মেয়রকে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরনের মধ্যে দিয়ে শুভ উদ্বোধন করেন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব