ঢাকা, Tuesday 21 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বাংলাদেশিদের দেশে আনতে রিয়াদে বিমানের বিশেষ ফ্লাইট ২১ আগস্ট

প্রকাশিত : 09:56 PM, 14 August 2020 Friday
84 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

সৌদি আরবে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আগামী ২১ আগস্ট রিয়াদ থেকে এবং ২৭ আগস্ট দাম্মাম থেকে ঢাকায় বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ শুক্রবার (১৪ আগস্ট) বিমানের ওয়েবসাইটে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সৌদি আরবের রাজধানী রিয়াদ ও দাম্মাম শহরে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে এ দু’টি ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান। আগ্রহী যাত্রীরা বিমানের ওয়েবসাইটে নির্ধারিত লিংকে প্রবেশ করে নাম রেজিস্ট্রেশন করতে পারবেন।

ওয়েব সাইটে বিমান ভাড়ার বিষয়ে বলা হয়েছে, বিজনেস শ্রেণির আসনে ভাড়া অ্যাডাল্ট তিন হাজার সৌদি রিয়াল। চাইল্ড (১২ বছরের নিচে) মূল ভাড়ার ৭৫ শতাংশ ও

ট্যাক্স এবং ইনফ্যান্ট (দুই বছরের নিচে) মূল ভাড়ার ২৫শতাংশ ও ট্যাক্স দিতে হবে। ফ্রি ব্যাগেজ দুই পিস সর্বমোট ৫৫ কিলো, হাত ব্যাগ এক পিস ৭ কিলো।
আর ইকোনমি আসনে ভাড়া অ্যাডাল্ট ২১৫০ সৌদি রিয়াল। চাইল্ড (১২ বছরের নিচে) মূল ভাড়ার ৭৫ শতাংশ ও ট্যাক্স এবং ইনফ্যান্ট (দুই বছরের নিচে) মূল ভাড়ার ২৫ শতাংশ ও ট্যাক্স দিতে হবে। ফ্রি ব্যাগেজ দুই পিস সর্বমোট ৪৫ কিলো, হাত ব্যাগ একটি পিস ৭ কিলো।

বিশেষ এক্সেস ব্যাগেজ এক পিস মাত্র ২৩ কিলো ৪০০ সৌদি রিয়াল দিতে হবে।

বাংলাদেশ বিমান আরও জানিয়েছে, রেজিস্টার করা যাত্রীরা শুধু বিমান দাম্মাম অফিস থেকে অরিজিনাল পাসপোর্ট,

ইকামা/এক্সিট দেখিয়ে টিকিট ক্রয় করতে পারবেন। সৌদি ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্যবিধি নির্দেশনা মেনে ভ্রমণ করতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT