বদলে যাচ্ছে উইন্ডোজ ১১-এর টাস্কবার ও স্টার্ট মেনু – বর্ণমালা টেলিভিশন

বদলে যাচ্ছে উইন্ডোজ ১১-এর টাস্কবার ও স্টার্ট মেনু

ডেস্ক নিউজ
আপডেটঃ ৭ ডিসেম্বর, ২০২১ | ৭:৩০ 94 ভিউ
মার্কিন সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট তাদের অপারেটিং সিস্টেম উইন্ডোজের সর্বশেষ সংস্ক্রন উইন্ডোজ ১১ নিয়ে আসার পর থেকে গ্রাহকরা নানারকম অভিযোগ তুলেছিলেন। অনেকেই বলছেন ব্যবহার উপযোগিতার বিচারে উইন্ডোজ ১০ থেকে পিছিয়েই আছে উইন্ডোজ ১১’র টাস্কবার। অসন্তোষ নতুন উইন্ডোজের স্টার্ট মেনু নিয়েও। এতসব অভিযোগের সমাধানে উইন্ডোজ ১১’র টাস্কবার ও স্টার্ট মেনুর প্রয়োজনীয় উন্নয়ন কাজ করছে মাইক্রোসফট। একাধিক মনিটর ব্যবহারের ক্ষেত্রে উইন্ডোজ ১১’র টাস্কবারে তারিখ ও ঘড়ির অনুপস্থিতি নিয়ে অভিযোগ ছিল ব্যবহারকারীদের। উইন্ডোজ ইনসাইডারের হাতে থাকা নতুন একটি আপডেটে একাধিক মনিটরেও সময় ও তারিখ দেখার ফিচার ফিরিয়ে আনছে মাইক্রোসফট। এখনো পরীক্ষামূলক পর্যায়ে আছে আপডেটটি। টাস্কবারের পাশাপাশি উইন্ডোজ ১১’র স্টার্ট মেনু নিয়েও উন্নয়ন কাজ চালাচ্ছে মাইক্রোসফট। মাইক্রোসফট উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের প্রধান অ্যামান্ডা ল্যাঙ্গোস্কি বলেন, ‘আমরা অ্যাডভান্সড শেয়ারিং সেটিংসটি (যেমন : নেটওয়ার্ক ডিসকভারি, ফাইল এবং প্রিন্টার শেয়ারিং এবং পাবলিক ফোল্ডার শেয়ারিং) সরিয়ে সেটিংস অ্যাপের অ্যাডভান্সড নেটওয়ার্ক সেটিংসের অধীনে নিয়ে এসেছি।’ পরিবর্তন এসেছে সেটিংস পেজের ‘প্রিন্টার্স অ্যান্ড স্ক্যানার্স’ অংশেও। তবে, কন্ট্রোল প্যানেলের কিছু অংশ ব্যবহারকারীকে সরাসরি নিয়ে যাবে মূল সেটিংস অ্যাপে। এ পরিবর্তনগুলো বিবেচনায় নিলে মাইক্রোসফট ক্রমশ কন্ট্রোল প্যানেল থেকে আরও আধুনিক সেটিংস অ্যাপের দিকে সরছে বলে ইঙ্গিত মিলছে। তবে এ পরিবর্তনগুলোর সুফল পেতে ব্যবহারকারীদের আরও কয়েক মাস অপেক্ষা করতে হবে। পরিবর্তনগুলো এখন ডেভেলপারদের মধ্যেই সীমাবদ্ধ রাখছে মাইক্রোসফট। কার্যক্ষমতা প্রমাণিত হলে প্রতি মাসে উইন্ডোজের জন্য যে আপডেট উন্মুক্ত করে মাইক্রোসফট, তার অংশ হতে পারে ফিচারগুলো, আর নয়তো চলে যাবে উইন্ডোজ ১১’র বার্ষিক আপডেটে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব