বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র – বর্ণমালা টেলিভিশন

বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৬ মার্চ, ২০২২ | ৫:১৩ 28 ভিউ
স্বাধীনতা দিবসের কর্মসূচিতে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা রণক্ষেত্রে পরিণত হয়। অতিরিক্ত পুলিশের সহযোগিতায় টিয়ারশেল নিক্ষেপ এবং লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পাঁচ পুলিশসহ অন্তত ১২ জন আহত হয়েছেন বলে জানা গেছে। শনিবার দুপুরে উপজেলা সদর এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, মহান স্বাধীনতা দিবসের কর্মসূচিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে আনন্দ মিছিল নিয়ে ফুল দেওয়ার প্রস্তুতিকে চলছিল। এটি কেন্দ্র করে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক এমপি এবং বর্তমান এমপি পুলিশের সাবেক আইজিপি নূর মোহাম্মদের সমর্থকদের মধ্যে গত দুদিন ধরে চরম উত্তেজনা বিরাজ করছিল। শুক্রবার বিকালে নূর মোহাম্মদ এমপির সমর্থকরা সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের নামে কুৎসা রটনা করে বিক্ষোভ মিছিল করে স্বাধীনতা দিবসের কর্মসূচিতে বাঁধার হুমকি দেয়। এর কিছুক্ষণের মধ্যেই সাবেক এমপি সোহরাব উদ্দিনের ছেলে কেন্দ্রীয় যুবলীগের সদস্য তৌফিকুল হাসান সাগর তার ফেসবুক টাইমলাইনে একটি স্ট্যাটাস দেন। এতে লিখেন— ‘মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত, পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত আনন্দ র্যা লিতে যদি কোনো লাশ পড়ে... তা হলে সেই লাশের জানাজা হবে গণ ভবনে!!!‘ আর এমন স্ট্যাটাসের পর নড়েচড়ে বসে প্রশাসন। অতিরিক্ত পুলিশ তলব করা হয় কিশোরগঞ্জ জেলা সদর থেকে। শনিবার মহান স্বাধীনতা দিবসের সকাল থেকে বর্তমান এমপি পুলিশের সাবেক আইজিপি নূরের সমর্থকরা বল্লম, রাম দা, রড, হকিস্টিক, হলঙ্গা, সুড়কিসহ বিভিন্ন প্রকার দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পাকুন্দিয়া উপজেলা সদরে জড়ো হতে থাকে। এ সময় সাবেক এমপি এবং বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সোহরাব উদ্দিনকে যুদ্ধাপরাধী-রাজাকার হিসেবে স্লোগান দিয়ে তাদের আগমন পথ আগলে রাখেন তারা। এমন পরিস্থিতিতে দুপুর ১২টার দিকে ব্যাপক লাঠিচার্জ এবং টিয়ারশেল নিক্ষেপ করে বর্তমান এমপি সমর্থকদের অবরোধ কর্মসূচি পণ্ড করে দেয় পুলিশ। আর এ ফাঁকে সাবেক এমপি বর্তমান পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিন তার সমর্থকদের নিয়ে উপজেলা চত্ত্বরে নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। তারা সংক্ষিপ্ত মোনাজাত করে দ্রুততম সময়ে কর্মসূচি সমাপ্ত করেন। তবে এ ব্যাপারে বর্তমান এমপি সমর্থক হিসেবে পরিচিত বর্তমান উপজেলা চেয়ারম্যান এবং পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. রফিকুল ইসলাম রেনু দাবি করেন, সাবেক এমপি সোহরাব তার সমর্থকদের সঙ্গে অস্ত্রশস্ত্র নিয়ে প্রবেশ করে আমাদের ওপর হামলা চালাতে এসেছিল। আমরা শুধু প্রতিরোধের চেষ্টা করেছি। সাবেক এমপি এবং বর্তমান পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিন দাবি করেন, তিনি তার কর্মী-সমর্থকদের নিয়ে শান্তিপূর্ণভাবে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করতে আসেন। কিন্তু বর্তমান এমপি নূর মোহাম্মদের সশস্ত্র সমর্থকরা তার গতিরোধ করার ব্যর্থ চেষ্টা চালিয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার নেতৃত্ব পালনকারী কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইনের সঙ্গে কথা হলে তিনি জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এবং উপজেলা সদরের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব