ঢাকা, Monday 18 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর ছবি স্ফুলিঙ্গ’, মুক্তি পাচ্ছে কাল

প্রকাশিত : 08:54 AM, 26 March 2021 Friday
75 বার পঠিত

মনা | ঢাকা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে নির্মিত এবং মুক্তি পেলো তৌকীর আহমেদ পরিচালিত ‘স্ফুলিঙ্গ’ সিনেমাটি। সিনেমাটি মুক্তি উপলক্ষ্যে বুধবার সন্ধ্যায় রাজধানীর একটি সিনেমা হলে প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েগেলো। এতে আগত অতিথিরা বরাবরের মতোই তৌকীর আহমেদ নির্মিত সিনেমার ভূয়সী প্রশংসা করেন।

বাংলাদেশের অন্যতম মেধাবী চলচ্চিত্র পরিচালক তৌকীর আহমেদ’র কাহিনী, সংলাপ, চিত্রনাট্যেই নির্মিত হয়েছে সিনেমাটি। তৌকীর আহমেদ’রই নির্দেশনায় ‘দারুচিনি দ্বীপ’ সিনেমায় কাজ করে প্রথম সিনেমাতেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেত্রী জাকিয়া বারী মম। এই প্রজন্মের ভার্সেটাইল অভিনেতা শ্যামল মাওলা, চিত্রনায়িকা পরীমনি, রওনক হাসান, আবুল হায়াত, করভী মিজান’সহ আরো অনেকেই এই সিনেমাতে অভিনয় করেছেন।

সিনেমার গল্পে মম’কে

আইরিন চরিত্রে, শ্যামলকে পার্থ চরিত্রে ও পরীমনি’কে দর্শক দিবা চরিত্রে দেখতে পাবেন। সিনেমাটিতে অভিনয়ে প্রসঙ্গে মম বলেন,‘ দীর্ঘ ১৩ বছরেরও বেশি সময় পর তৌকীর ভাইয়ের নির্দেশনায় কাজ করতে এসে তার প্রতি শ্রদ্ধা থেকেই এখনো ক্যামেরার সামনে অভিনয় করতে গিয়ে ভয় পাই। তারপরও নিজেকে যথাযথভাবে এই সিনেমাতে নিজেকে সর্বোচ্চটুকু দিয়ে চরিত্রটি তুলে ধরার চেষ্টা করেছি।

তৌকীর ভাই নি:সন্দেহে এই সময়ের অন্যতম মেধাবী পরিচালক, যিনি জেনে বুঝে কাজ করেন। বাংলাদেশের সিনেমাকে বিশে^র দরবারে বারবার পৌঁছে দিচ্ছেন তিনি। আর আইরিন চরিত্রটিই শুধু নয় পুরো গল্পটাকে মাথায় রেখে চরিত্রটি’র জার্নির মধ্যেই ছিলাম।’ শ্যামল মাওলা বলেন,‘ স্ফুলিঙ্গতে আমি পার্থ চরিত্রে অভিনয়

করেছি।

এই চরিত্রটিতে নিজেকে রূপদানের জন্য নিজেকে বেশ ভালোভাবে প্রস্তুত করতে হয়েছে। আমাকে যথেষ্ট শুকাতেও হয়েছে জিম করে। মূলকথা, এই গল্পের পার্থ চরিত্রটি আমার জন্য ভীষণ চ্যালেঞ্জের। অনেক কিছু সেক্রিফাইজ করতে হচ্ছে। অনেক অনেক ধন্যবাদ কৃতজ্ঞতা তৌকীর ভাইকে যে তিনি আমার উপর আস্থা রেখেছেন।’ পরীমনি বলেন, সিনেমাটিতে অভিনয়ের আগেই তৌকীর ভাই আমাকে বলেছিলেন এই দিবা চরিত্রের জন্যই নাকী আমি তৈরী ছিলাম, তাই আমাকেই দিবা চরিত্রে নেয়া। শুধু আমার কালার করা চুল কালো করতে হয়েছে দিবা’তে রূপ দেবার জন্য।

আমি আমার অভিনয় দিয়ে দিবা’কে পূর্ণাঙ্গ রূপ দেবার চেষ্টা করেছি। আমার প্রতি দর্শকের যে ভালোবাসা আছে, সেই ভালোবাসা আজীবন

পেতে চাই আগামীদিনে আরো ভালো ভালো চরিত্রে অভিনয় করে।’ তৌকীর আহমেদ বলেন, তারকা নয় যারা অভিনয়ে সিদ্ধহস্ত তাদের নিয়েই কাজ করতে ভালোবাসি আমি।

এই সিনেমাতে যারাই অভিনয় করছেন তারা প্রত্যেকেই অভিনয়ে পরীক্ষিত। তারা ভালো করছেন, আমি স্ফুলিঙ্গ নিয়ে ভীষণ আশাবাদী।’ স্ফুলিঙ্গ’ সিনেমার সঙ্গীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT