ঢাকা, Sunday 24 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

প্লেব্যাকে ফাহমিদা নবী

প্রকাশিত : 06:55 AM, 24 March 2021 Wednesday
115 বার পঠিত

মনা | ঢাকা

নতুন একটি সিনেমার গানে কণ্ঠ দিলেন জনপ্রিয় শিল্পী ফাহমিদা নবী। শিল্পীকে আধুনিক গানের দুনিয়ায় বেশি দেখা যায়। তারপরও সিনেমা’তে প্লে-ব্যাকের প্রস্তাব আসলে খানিকটা ভেবে দেখেন তিনি। তবে এবার যে সিনেমায় গান গাইলেন, তা নিয়ে ভীষণ উচ্ছসিত ফাহমিদা নবী। ‘সুরঞ্জনা’ নামক একটি সিনেমায় প্লে-ব্যাক করেছেন ফাহমিদা নবী। সিনেমাটি নির্মাণ করছেন সৈয়দ মাসুম। এই সিনেমারই একটি গানে কন্ঠ দিয়েছেন ফাহমিদা নবী। গানটি লিখেছেন ও সুর করেছেন মিলন খান।

সঙ্গীতায়োজন করেছেন কুমার বিশ^জিৎ। আবার এতে ফাহমিদা নবীর সঙ্গে গেয়েছেনও কুমার বিশ^জিৎ। তিন/চারদিন আগে গানটির রেকর্ডিং-এর কাজ শেষ হয়েছে বলে জানান ফাহমিদা নবী। গানটি প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন, গানটি খুবই

মিষ্টি প্রেমের গান। মিলন খান ভাই বরাবরই ভালো লেখেন। কিন্তু আগে কখনো কাজ করা হয়নি।

রেকর্ডিং-এর দিন যখন স্টুডিও তে যখন পৌঁছাই, দেখি মিলন ভাই একগুচ্ছ লাল গোলাপ নিয়ে দাঁড়িয়ে আছেন। আমি তো ভীষন খুশী হয়ে গেলাম। কারণ শুরুটাই যদি এমন চমৎকার হয়, গান তো ভালো হবেই। মিলন ভাই বলেন- আপনি ফুল ভালোবাসেন, মিষ্টি করে গান করেন, তাই আপনার জন্য ফুলের শুভেচ্ছা।

দেরী না করে ভয়েস দিলাম। সত্যি চমৎকার চিত্রায়ণ করবার মতোই গানের কথাও সুর। মিলন ভাইকে ধন্যবাদ আপনাকে এবং বিশ্বদাকে চমৎকার সঙ্গীতায়োজনের জন্য ধন্যবাদ। ফাহমিদা নবী জানান এর আগে কুমার বিশ^জিতের সঙ্গে একটি সিনেমাতেই গান গাওয়ার

সুযোগ হয়েছিলো।

বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের পথিকৃৎ মাহমুদুন্নবীর মেয়ে। নিজের গায়কী দিয়ে, সুরেলা কন্ঠ দিয়ে গানে গানে যেন বাবাকেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বাঁচিয়ে রাখার অবিরাম নিরন্তর চেষ্টা ফাহমিদা নবীর। যে কারণে নিজের মৌলিক গানের পাশাপাশি প্রায়ই বিভিন্ন টিভি চ্যানেলে, স্টেজ শো’তে বাবার গাওয়া বিখ্যাত গানগুলোও নিজের কন্ঠে তুলে নেন তিনি।

একজন মাহমুদুন্নবী সিনেমার গান দিয়েই এই দেশের সিনেমাপ্রেমী, সঙ্গীতপ্রেমী মানুষের মন জয় করে নিয়েছিলেন। আবার সিনেমায় গান গেয়েই একজন ফাহমিদা নবী জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও ভূষিত হয়েছেন।

এরইমধ্যে ‘অচিনপুর’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে ফাহমিদা নবীর গাওয়া ‘হেওে যাওয়ার গল্প’ গানটি। গানটি লিখেছেন সাবরিনা সুলতানা চৌধুরী এবং সুর সঙ্গীত করেছেন সুদীপ্ত শাহীন।

গানটির জন্য ফাহমিদা নবী বেশ প্রশংসিত হচ্ছেন। কারণ এই গানের কথা, সুর সঙ্গীত প্রচলিত ঘরানার একেবারেই বাইরে।

এরইমধ্যে ফাহমিদা নবী বাপ্পা মজুমদারের সুর সঙ্গীতে কবির বুকলের লেখায় ‘চাইছি হতে’ নামের আরো একটি গানে কন্ঠ দিয়েছেন। এছাড়াও জামাল হোসেনের লেখা ‘মন’ গানটিও গেয়েছেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT