ঢাকা, Saturday 18 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর ৫ম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত : 06:54 PM, 14 September 2020 Monday
165 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর ৫ম মৃত্যুবার্ষিকী মৌলভীবাজারে নানা কর্মসূচিতে পালিত হয়েছে। সোমবার (১৪সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার হযরত সৈয়দ শাহ মোস্তফা (রহ.) এর মাজার প্রাঙ্গনে সমাজকল্যাণ মন্ত্রীর কবরে শ্রদ্ধা জানান তার পরিবারের সদস্য, স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন। পরে বাদ জোহর দরগাহ মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

সৈয়দ মহসীন আলী ১৯৪৮ সালের ১২ই ডিসেম্বর মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ছাত্রলীগের মধ্য দিয়ে রাজনীতিতে পদার্পণ করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন । সম্মুখসমরে যুদ্ধ চলাকালে গুলিবিদ্ধও হয়েছিলেন তিনি।

১৯৮৪ সাল থেকে মৌলভীবাজার পৌরসভায় পরপর তিন বার বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন।

২০০৮ ও ২০১৪ সালে মৌলভীবাজার-৩ সংসদীয় আসন থেকে এমপি হিসেবে নির্বাচিত হন।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পর তিনি মৌলভীবাজারের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কার্যক্রমে আরো সক্রিয় হয়ে পড়েন। রাজনীতির বাইরে সৈয়দ মহসীন আলী একজন সমাজিক সংগঠক ও সাংবাদিক ছিলেন। ১৯৭৬ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত মহসীন আলী মৌলভীবাজার মহকুমা রেডক্রিসেন্ট সোসাইটিতে সাধারণ সম্পাদক ছিলেন।

২০১৪ সালে সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্বে থাকাকালীন গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT