প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচয়ে এমপিদেরও ‘ঘোল’ খাইয়েছেন তিনি – বর্ণমালা টেলিভিশন

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচয়ে এমপিদেরও ‘ঘোল’ খাইয়েছেন তিনি

ডেস্ক নিউজ
আপডেটঃ ৫ ফেব্রুয়ারি, ২০২২ | ৪:৪৬ 14 ভিউ
করোনা রোগীদের আর্থিক সাহায্য করার কথা বলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বড় কর্মকর্তাদের পরিচয় দিয়ে সংসদ সদস্যদের কল দেন। আবার কখনো কখনো সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের পরিচয় দেন। এভাবে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেন লাখ লাখ টাকা। প্রতারণার আশ্রয় নেওয়া ব্যক্তির নাম আবু হোরায়রা ওরফে খালিদ। দেশের কয়েকজন ভিআইপির কাছ থেকে অভিযোগ পেয়ে হোরায়রাকে খুঁজতে থাকে মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। দীর্ঘ এক মাস নানাভাবে চেষ্টার পর বুধবার তাকে গ্রেপ্তার করেছে ডিবির একটি টিম। ডিবির অরগানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. নাজমুল হক বলেন, আবু হোরায়রা প্রথমে ভুয়া পরিচয়ে নিবন্ধিত সিম ব্যবহার করে বিভিন্ন ওয়েবসাইট, ফেসবুক ও বিভিন্ন অনলাইন মাধ্যম থেকে টার্গেট করা ব্যক্তির নাম্বার সংগ্রহ করেন। এরপর নিজেকে কখনো প্রধানমন্ত্রী কার্যালয়ের বড় কর্মকর্তা, কখনো বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, কখনো মন্ত্রী ইত্যাদি ভুয়া পরিচয় দিয়ে অত্যন্ত চাতুর্যের সঙ্গে কণ্ঠ পরিবর্তন করে কল দিয়ে বলেন, করোনাকালীন অর্থ সাহায্যের জন্য প্রধানমন্ত্রী একটি ট্রাস্ট গঠন করেছেন। সেই ট্রাস্টে অর্থ প্রেরণের জন্য প্রধানমন্ত্রী অনুরোধ করছেন। টার্গেট করা বা ভুক্তভোগী ব্যক্তি টাকা দিতে সম্মত হলে ভুয়া নিবন্ধিত বিকাশ, নগদ নাম্বার দিয়ে টাকা নিয়ে নেন হোরায়রা। যেহেতু তিনি প্রধানমন্ত্রীর দপ্তরের কর্মকর্তা বা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা বা মন্ত্রীর পরিচয় দিয়ে প্রধানমন্ত্রীর রেফারেন্সে টাকা চান, তাই অনেকে ভেরিফাই না করেই টাকা দিয়ে দেন। তার প্রতারণায় পা দিয়েছেন সংসদ সদস্য থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা পর্যন্ত। ডিবির এডিসি বলেন, বেশ কিছু দিন ধরে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামালের নাম ব্যবহার করে চাঁদা দাবি করে আসছেন হোরায়রা। বিষয়টি নজরে এলে এসএম কামাল প্রথমে একটি জিডি করেন। গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অরগানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম এ প্রতারককে শনাক্ত করতে সক্ষম হয়। এসএম কামালের পক্ষে তাঁর সহযোগী কার্তিক বিশ্বাস (শুভ) বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে হোরায়রার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তে নামে ডিবি। প্রথমে তথ্য প্রযুক্তির সহায়তায় হোরায়রার অবস্থান শনাক্ত করা হয়। পরে নাটোর জেলার সিংড়া তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক তদন্তে প্রাপ্ত তথ্য সম্পর্কে পুলিশের এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তারকৃত প্রতারক শুধু এসএম কামাল নয়, আরও অনেক কেন্দ্রীয় নেতা, প্রধানমন্ত্রী দপ্তরের অনেক সাবেক ও বর্তমান কর্মকর্তা ও বিভিন্ন মন্ত্রী ও তাদের পিএস, এপিএস পরিচয়েও প্রতারণা করেছেন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব