ঢাকা, Saturday 18 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

প্রথমবারের মতো অ্যান্টার্কটিকায় ৩৬ জনের করোনা

প্রকাশিত : 06:48 PM, 23 December 2020 Wednesday
47 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

করোনার ভয়াল থাবা থেকে বাদ গেলো না বরফঢাকা মহাদেশ অ্যান্টার্কটিকাও। গেল বছরের ডিসেম্বরে চীনের উহানে ভাইরাসটি শনাক্তের এক বছরের মাথায় প্রথমবারের মতো অ্যান্টার্কটিকায় এর অস্তিত্ব পাওয়া গেলো। চলতি সপ্তাহে দুজন অসুস্থ হওয়ার পর করোনা পরীক্ষার পর ভাইরাসটি ধরা পড়ে।

কর্তৃপক্ষ জানায়, এরইমধ্যে অ্যান্টার্কটিকায় অবস্থানরত চিলির বিভিন্ন রিসার্চ স্টেশনের অন্তত ৩৬ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ২৬ জন চিলির সেনা সদস্য। বাকি ১০ জন সাধারণ কর্মী। আপাতত আইসোলেশনে রাখা হয়েছে আক্রান্তদের।

এক সেনা সদস্য বলেন, আমাদের দুটি গবেষণা কেন্দ্রে করোনার সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের চিকিৎসার জন্য চিলিতে নিয়ে যাওয়া হয়েছে।

এক চিকিৎসক বলেন, একটি জাহাজে একজনের শরীরে ভাইরাসটি সংক্রমণ

হয়। পরে সেখানে থাকা বাকি সদস্যদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

অ্যান্টার্কটিকায় চিলির অন্তত ১৩টি গবেষণা কেন্দ্র রয়েছে। করোনা হানা দেয়ায় আপাতত সবগুলোই বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। চিলি বাদেও অন্য দেশের বেশ কয়েকটি গবেষণা কেন্দ্র রয়েছে মহাদেশটিতে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT