ঢাকা, Monday 27 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

পোশাক শ্রমিক গণধর্ষণে দুইজনের যাবজ্জীবন

প্রকাশিত : 12:21 AM, 12 October 2020 Monday
89 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

রাজধানীর আদাবরে এক পোশাক শ্রমিক গণধর্ষণের মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।
রোববার (১১ অক্টোবর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক সামছুন্নাহার এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- সজীব ঢালী এবং আবু হাসান ওরফে সাঈদ। এছাড়াও আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা ও জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। রায়ের সময় আসামিদের আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাদের ফের কারাগারে পাঠানো হয়েছে।
রায়ে অসন্তুষ্ট আসামি পক্ষের আইনজীবী মোহসিন রেজা বলেন, কোনো সাক্ষী আসামিদের নাম বলেনি। শুধুমাত্র স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে তাদের সাজা দেয়া

হয়েছে। এ রায়ে আমরা সংক্ষুব্ধ। আমরা উচ্চ আদালতে যাবো। রাষ্ট্র পক্ষের আইনজীবী আলী আসগর স্বপন বলেন, বিচারক দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও দুইজনকে খালাস দিয়েছেন। চারজনেরই যাবজ্জীবন হলে আমরা খুশি হতাম। ২০১৭ সালের ২০ জানুয়ারি পোশাক কর্মী এক তরুণী রাত সাড়ে ৮টার দিকে অফিস শেষে বাসায় ফেরার পথে আদাবর থানাধীন শ্যামলী হাউজিং প্রকল্পের পানির পাম্পের সামনে থেকে ভিকটিমকে জোর করে পাশের এক ফাঁকা মাঠে নিয়ে ধর্ষণ করে।
এ ঘটনায় পরদিন ভিকটিমের মা আদাবর থানায় মামলাটি দায়ের করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT