পেট্রাপোল বন্দরে ধর্মঘট প্রত্যাহারে বেনাপোল বন্দরে বাণিজ্য সচল – বর্ণমালা টেলিভিশন

পেট্রাপোল বন্দরে ধর্মঘট প্রত্যাহারে বেনাপোল বন্দরে বাণিজ্য সচল

ডেস্ক নিউজ
আপডেটঃ ২০ জানুয়ারি, ২০২২ | ৯:২৭ 50 ভিউ
ভারতের পেট্রাপোল বন্দর নিরাপত্তায় নিয়োজিত সীমান্তরক্ষী বিএসএফের সাথে ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের সমঝতা বৈঠকে তিন দিন পর আবারও বেনাপোল বন্দর দিয়ে আমদানি বাণিজ্য চালু হয়েছে। তিন দিন আমদানি বাণিজ্য বন্ধ থাকায় বড় ধরনের ক্ষতির মুখে পড়েছিলে ব্যবসায়ীরা। বুধবার বেলা ১২ টা থেকে ভারতের পেট্রাপোল বন্দরে আটকে থাকা পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ শুরু করে। ভারতের বঁনগা গুড ট্রাান্সপোর্ট এ্যাসোসিয়েশনের ডাকা ধর্মঘটে সোমবার সকাল থেকে এপথে বন্ধ ছিল আমদানি বাণিজ্য। এদিকে বাংলাদেশি ব্যবসায়ীরা বলছেন হঠাৎ হঠাৎ ঘর্মঘটে বড় ধরনের ক্ষতির মুখে পড়েন তারা। এক্ষত্রে আগামীতে আমদানি বন্ধ না করে বৈঠকের মাধমে সমস্যা নিরসনের। বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহ-সভাপতি আমিনুল হক বলেন, বেনাপোল বন্দরে দিয়ে ভারত থেকে যে সকল পণ্য আমদানি হয় তার মধ্যে বড় একটি অংশ শিল্প কলকারখানার কাচামাল। এনিয়ে চলতি সপ্তাহে ৪ দিন বন্ধ হয় আমদানি বাণিজ্য। এভাবে ছোট-খাটো বিষয়ে যদি আমদানি বন্ধ রাখা হয় তবে আমরা বড় ধরনের ক্ষতির মুখে পড়তে হয়। আগামীতে আমদানি বন্ধ না রেখে আলোচনার মাধ্যমে যে কোন সমস্যা সমাধানের দাবী জানাচ্ছি। বেনাপোল বন্দরের উপ-পরিচালক(ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, ভারত অংশে দুই পক্ষের সাথে সমঝতা বৈঠকে ব্যবসায়ীরা ধর্মঘট তুলে নিলে বুধবার দুপুর থেকে বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক প্রবেশ করে। দ্রুত যাতে এসব পণ্য ব্যবসায়ীরা খালাস নিতে পারেন তার জন্য সংশিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব