ঢাকা, Monday 27 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

পুঁজিবাজারে বিদেশিদের বিনিয়োগের সুযোগ

প্রকাশিত : 08:35 PM, 21 August 2020 Friday
83 বার পঠিত

রাছেল রানা | বগুডা

দেশের পুঁজিবাজারে পুঁজিবাজারে বিদেশিদের বিনিয়োগের সুযোগ বাড়ালো বাংলাদেশ ব্যাংক। এখন থেকে বেমেয়াদি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারবেন প্রবাসী ও বিদেশিরা। বৃহস্পতিবার এ সংক্রান্ত সার্কুলার জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক। তবে এর জন্য বেশ কিছু শর্ত পরিপালন করতে হবে।

পুঁজিবাজার চাঙ্গা করতে নানা পদক্ষেপ গ্রহণ করছে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি। বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে নীতি সংশোধনের তাগিদ দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে এই সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়, বিএসইসি অনুমোদিত যেকোনো ফান্ড কিনতে পারবেন বিদেশি ও প্রবাসীরা। তবে ফান্ড কেনার ১৪ দিনের মধ্যে কেন্দ্রীয় ব্যাংককে জানাতে হবে। বাংলাদেশিদের কাছে সহজে মালিকানা বিক্রি করতে পারবেন প্রবাসী

ও বিদেশিরা। সংশ্লিষ্ট ব্যাংক এসব কার্যক্রমের নিয়ম-নীতি পরিপালন নিশ্চিত করবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT