ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

পায়রা বন্দর উন্নয়নে অর্থায়ন করবে সোনালী ব্যাংক

প্রকাশিত : 08:32 AM, 17 March 2021 Wednesday
49 বার পঠিত

রাছেল রানা | বগুডা

দেশের দক্ষিণাঞ্চলে অবস্থিত পায়রাবন্দরের অবকাঠামোগত উন্নয়নে সা‌ড়ে পাঁচ হাজার কোটি টাকা অর্থায়ন কর‌বে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক। সোমবার (১৫ মার্চ) অর্থ বিভাগে সোনালী ব্যাংক, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও পায়রাবন্দর কর্তৃপক্ষের মধ্যে এ সংক্রান্ত ত্রিপক্ষীয় ঋণচুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অংশগ্রহণ করেন। এই চুক্তির আগে প্রধানমন্ত্রী ‘বাংলাদেশ অবকাঠামো উন্নয়ন তহবিল’ এর উদ্বোধন করেন এবং ওই তহবিল থেকে ‘পায়রাবন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইনটেইনেন্স ড্রেজিং’ শীর্ষক স্কিমে প্রথম এই তহবিল উদ্বোধন করেন।

সোনালী ব্যাংকের মাধ্যমে পায়রাবন্দরের ৫৫০০ কোটি টাকার অর্থায়নই হচ্ছে এই তহবিল থেকে দেশের সর্বপ্রথম অর্থায়ন।

ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ

হ ম মুস্তফা কামাল, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবীর, অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী, একই ব্যাংকের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর (অতিরিক্ত দায়িত্ব) আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT